• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিউইদের নিয়ন্ত্রিত বোলিংয়ে লড়ছে প্রোটিয়ারা

  ক্রীড়া ডেস্ক

১৯ জুন ২০১৯, ১৮:৪৫
দক্ষিণ আফ্রিকা- নিউজিল্যান্ড
কিউইদের নিয়ন্ত্রিত বোলিং (ছবি : সংগৃহীত)

এজবাস্টনে শুরুতেই কিউইদের বেক থ্রু এনে দিলেন বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট। নিজের পঞ্চম বলে ফিরিয়ে দেন আগের ম্যাচে হাফসেঞ্চুরি করা ডি কককে। এতে ৯ রানে ভেঙে গেছে প্রোটিয়াদের ওপেনিং জুটি। দ্বিতীয় উইকেটে আমলা ও অধিনায়ক ডু প্লেসি গড়েন ৫০ রানের জুটি।

১৩ রান করে কোহলির পর দ্রুততম আট হাজার রান স্পর্শ করেন প্রোটিয়া ওপেনার। অপরদিকে, ক্রিজে জমে গিয়েও শেষ পর্যন্ত হার মানেন ডু প্লেসি। ২৩ রানে তাকে বোল্ড করেন ফার্গুসন। তবে আমলা তুলে নেন ক্যারিয়ারের ৩৮তম হাফসেঞ্চুরি। ৭৫ বলে ৪টি বাউন্ডারি রয়েছে তার এ ইনিংসে। এবারের বিশ্বকাপে এটাই প্রথম হাফসেঞ্চুরি আমলার। মারক্রামের সঙ্গেও আমলা গড়েন পঞ্চাশ ছোঁয়া জুটি। ৫৫ রানে আমলাকে ফিরিয়ে কিউইদের স্বস্তি এনে দেন বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনার।

শুরু থেকে রানের গতি খুব বেশি না দক্ষিণ আফ্রিকার। পাওয়ার প্লেতে ৪০ রান তোলে তারা। স্কোরবোর্ডে ৫০ রান উঠতে খরচ হয় ১৩ ওভার। বাকি ৫০ রান তুলতে প্রোটিয়ারা খেলেছে আরও ১২ ওভার ২ বল। এজবাস্টনে বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে এই দুই দল। বিশ্বকাপে সবশেষ চার বারের দেখাতে প্রোটিয়াদের হারিয়েছে কিউইরা।

অপরদিকে, বিশ্বকাপে ২০ বছর পর নিউজিল্যান্ডকে হারানোর স্বপ্ন প্রোটিয়াদের। বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় নির্ধারিত সময়ের চেয়ে দেড় ঘণ্টা দেরিতে শুরু হয়েছে ম্যাচটি। দুই দলের এ ম্যাচটি ৪৯ ওভারে ঠিক করা হয়েছে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড