• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ভারতের শিখর ধাওয়ান

  ক্রীড়া ডেস্ক

১৯ জুন ২০১৯, ১৭:৪৯
শিখর ধাওয়ান
বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ধাওয়ান (ছবি : সংগৃহীত)

শেষ পর্যন্ত ইংলিশ কন্ডিশনে ভারতের সেরা পারফরমার শিখর ধাওয়ান ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সময় নাথান কোল্টার নাইলের বল ধাওয়ানের বাঁহাতের বুড়ো আঙুলে আঘাত করে। এজন্য তিন সপ্তাহের জন্য বিশ্রাম দেওয়া হয় ধাওয়ানকে।  

বুধবার (১৮জুন) ভারতীয় টিম ম্যানেজমেন্ট চূড়ান্তভাবে জানিয়ে দেয়, বিশ্বকাপে খেলার মতো ফিট নন শিখর। ম্যানেজার সুনিল সুব্রামানিয়াম সংবাদ সম্মেলনে বলেন, জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত খেলার বাইরে থাকতে হচ্ছে ধাওয়ানকে।

এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ৮ রান ও অস্ট্রেলিয়ার সঙ্গে ১১৭ রান করেন ধাওয়ান। তার সেঞ্চুরিতে অজিদের ৩৬ রানে হারিয়েছে ভারত। এ বিশ্বকাপসহ গত দুইটি আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিসহ ইংলিশ কন্ডিশনে চারটি সেঞ্চুরি করেছেন ধাওয়ান। আইসিসি ইভেন্টে এরকম বড় পারফরমারকে হারানো ভারতের জন্য অবশ্যই হতাশাজনক।

ধাওয়ানের দুঃখের দিনে ভাগ্য খুলেছে রিশভ পান্টের। ধাওয়ানের বদলি হিসেবে পান্টকে দলভুক্ত করেছে বিসিসিআই। বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে পান্টের ঠাঁই হয়নি বলে নানা রকম সমালোচনার মুখে পড়ে ভারতীয় ক্রিকেট বোর্ড। ধোনির বিকল্প উইকেট রক্ষক হিসেবে দীনেশ কার্তিককে স্কোয়াডে রাখে তারা। মূলত অভিজ্ঞতার জোরে কার্তিককে এগিয়ে রাখে ভারতের টিম ম্যানেজমেন্ট। তবে ধাওয়ানের চোটে শেষ পর্যন্ত পান্ট সুযোগ পেলেন স্বপ্নের বিশ্বকাপ মঞ্চে। 

ওডি/এনএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড