• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

নিজের এমন ইনিংসে নিজেই অবাক মরগান

  ক্রীড়া ডেস্ক

১৯ জুন ২০১৯, ১৫:৪৬
আফগানদের বিপক্ষে সেঞ্চুরির পর মরগান
আফগানদের বিপক্ষে সেঞ্চুরির পর মরগান (ছবি : আইসিসি টুইটার)

ওয়ানডে ক্রিকেটে এক ম্যাচে সবচেয়ে বেশি ১৭টি ছক্কার রেকর্ড গড়লেন ইংলিশ অধিনায়ক ইউইন মরগান! তাতেই টপকে গেলেন রোহিত শর্মা, ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলের ১৬ ছক্কার রেকর্ড। আফগানিস্তানের বিপক্ষে ম্যানচেস্টারে এ কীর্তিতে নিজেই অবাক মরগান।

মঙ্গলবার (১৮ জুন) আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৭১ বলে ১৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই ইংলিশ অধিনায়ক। মরগানের রেকর্ড গড়া সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ৩৯৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে ৮ উইকেটে ২৪৭ রানে থেমে যায় আফগানিস্তানের ইনিংস। তাতে ১৫০ রানের বিশাল ব্যবধানে আফগানদের হারিয়ে ইংরেজরা তাদের চতুর্থ জয় তুলে নিয়েছে।

ম্যাচে নিজের এমন বিধ্বংসী ব্যাটিংয়ে মরগান নিজেই অবাক। ম্যাচ শেষে তিনি বলেন, 'পিঠের চোট ভোগাচ্ছিল। তাই ভাবতে পারিনি, আমি এ রকম একটা ইনিংস খেলতে পারব। তবে এমন ইনিংস খেলে বেশ ভালোই লাগছে, কারণ এতে করে আমি তরুণ তারকাদের সঙ্গে লড়াই করতে পারলাম। এই অনুভূতিটা সবচেয়ে বেশি তৃপ্তি দিচ্ছে।'

আফগানদের বিপক্ষে নতুন আরেকটি কীর্তি গড়েন মরগান। বিশ্বকাপে ইংলিশ অধিনায়ক হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন তিনি। ২০১১ সালে ভারতের বিপক্ষে ব্যাঙ্গালুরুতে অধিনায়ক হিসেবে অ্যান্ড্র স্ট্রস ১৫৮ রান করেন। ইংল্যান্ডের জার্সিতে এটা ১২তম ওয়ানডে সেঞ্চুরি মরগানের। মার্কাস ট্রেসকোথিকের সমান তিনিও দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরি পেলেন ইংল্যান্ডের হয়ে। সেঞ্চুরির তালিকায় ইংলিশদের মধ্যে মরগানের চেয়ে বেশি সেঞ্চুরি কেবল সতীর্থ জো রুটের। রুট ক্যারিয়ারে ১৬টি সেঞ্চুরি হাঁকান। তবে ক্যারিয়ারে আরেকটি সেঞ্চুরি মরগান করেন আয়ারল্যান্ডের হয়ে।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড