• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

আইসিসি বিশ্বকাপ ২০১৯

‘অহংকারী’ রশিদ খানের লজ্জার রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০১৯, ২০:০৪
রশিদ খান
৯ ওভারে ১১০ রান দেন রশিদ (ছবি : সংগৃহীত)

আফগানিস্তানের স্পিন তারকা রশিদ খান বহুবার সংবাদের শিরোনাম হয়েছেন তার অহংকারী সব বক্তব্যের জন্য। তার বয়স লুকানো নিয়েও কম জল ঘোলা হয়নি। মিডিয়ার সামনে বক্তব্যের সুযোগ পেলেই প্রতিপক্ষকে কটাক্ষ করে কথা বলেন এই ডান হাতি স্পিনার।

গেল এশিয়া কাপ শেষে এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে রশিদ খান বলেন, ‘আমাদের মেধা আছে, আমাদের দক্ষতা আছে। আফগানিস্তান কাউকে ভয় পায় না।’ চলমান বিশ্বকাপের আগেও এমন বেশ চড়াও বক্তব্য দিয়েছেন আফগানিস্তানের টি-টুয়েন্টি অধিনায়ক। 

ইংল্যান্ডে ও ওয়েলসে চলমান বিশ্বকাপ আফগানদের দ্বিতীয় আসর। চলমান এই আসরে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে জয় পায়নি একটিতেও। বিশ্বকাপের ২৪তম ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ডের। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মঙ্গলবার (১৮ জুন) স্বাগতিকদের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে যায় আফগানরা। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৯৭ রান করে ইংলিশরা।

ইংল্যান্ডের পাহাড় সমান এই রানের মধ্যে সবচেয়ে বেশি রান আসে রশিদ খানের ওভারে। ৯ ওভার হাত ঘুরিয়ে ১১০ রান দিয়েছেন তিনি। যা ওডিআই ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান। উইকেট শূন্য এই ম্যাচে ওভার প্রতি ১২.২২ ইকোনমিতে ৩ চারের পাশাপাশি ছক্কা খেয়েছেন ১১টি। ওভার প্রতি রানের ইকোনমি বিশ্বকাপ ক্রিকেট সর্বোচ্চ।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড