• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের পেসাররা কেমন ছিলেন?

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০১৯, ১৬:৩৩
মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজের তিন উইকেট শিকার (ছবি : সংগৃহীত)

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে বাংলাদেশ। সাকিব-লিটনের এই বীরত্বগাঁথায় ঐতিহাসিক জয় পেয়েছে টাইগারশিবির। এবারের বিশ্বকাপে প্রথম দল হিসেবে মাশরাফিরা জিতল '৩০০'র বেশি রান তাড়া করে। ব্যাটিংয়ে সাকিব-লিটন ও তামিম দলের জন্য ভালো স্কোর গড়লেও কম যাননি টাইগার পেসাররা। তাদের বদৌলতে ক্যারিবীয়রা অনেক হার্ডহিটার নিয়েও ৩২১ রানের বেশি করতে পারেনি।

টাইগার অধিনায়ক মাশরাফি ও সাইফউদ্দিনের প্রথম স্পেল ছিল দর্শনীয়। ক্যারিবীয় ব্যাটিং লাইনআপের মূল অস্ত্র ক্রিস গেইলকে ভয়ঙ্কর হতে দেয়নি তারা। ১৩ বলে শূন্যতে ফিরে যান গেইল। সাইফউদ্দিন তার দ্বিতীয় ওভারে গেইলকে আউট করেন। পরে ডেথ ওভারে ফিরিয়ে দেন জেসন হোল্ডার ও ড্যারেন ব্রাভোকে।

ইনিংসের শুরু থেকে ভয়ঙ্কর ছিলেন ক্যারিবীয় অধিনায়ক। মাত্র ১৮ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩৩ রান করে আউট হন হোল্ডার। ব্রাভো আউট হন ইনিংসের শেষ বলে। মাশরাফি উইকেট না পেলেও প্রথম থেকে রানের লাগাম আটকে রাখেন তিনি। ৮ ওভারে বিনা উইকেটে ৩৭ রান দেন নড়াইল এক্সপ্রেস। এর মধ্যে প্রথম পাঁচ ওভারে মাশরাফির বোলিং থেকে আসে মাত্র ৯ রান।

জেতার পর সাকিব, মাশরাফি দুজনেই মুস্তাফিজের বোলিং টার্নিং পয়েন্ট হিসেবে উল্লেখ করেছেন। ৪০ ওভারের মধ্যে ৩ উইকেটে ২৪২ রানে ছিল ক্যারিবীয়রা, সে ওভারেই মুস্তাফিজ ফিরিয়ে দেন মারমুখি ব্যাট করতে থাকা হেটমায়ারকে। হোপের সঙ্গে হেটমায়ারের জুটি ৮৩ রানে না শেষ হলে ক্যারিবীয়রা হয়তো নির্ধারিত ৫০ ওভারে সংগ্রহ সাড়ে তিনশ পর্যন্ত নিয়ে যেতে পারত। একই ওভারে আন্দ্রে রাসেলকেও আউট করেন মুস্তাফিজ।

ক্রিজে তখনো ছিলেন ওয়ানডাউনে নামা শাই হোপ। বাংলাদেশের বিপক্ষে এর আগে তিনটি সেঞ্চুরি করেন তিনি। এ ম্যাচেও তিন অঙ্ক স্পর্শ করার অপেক্ষায় ছিলেন এ ক্যারিবীয়। তবে হোপকেও আশাহত করলেন কাটার মাস্টার মুস্তাফিজ। ৯৬ রানে হোপ বিদায় নিলে ডেথ ওভারে রানের ঝড় তোলা হয়নি উইন্ডিজদের। ৭২ রান দিলেও দলের জন্য তিনটি গুরুত্বপূর্ণ ব্রেক থ্রু এনে দেন মুস্তাফিজ। অস্ট্রেলিয়ার বিপক্ষেও সাফল্যের জন্য নিজেদের উজাড় করে দিতে হবে পেস বোলারদের।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড