• সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

রিয়াদ-লিটনের আফসোস

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০১৯, ১৩:৪১
মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি : সংগৃহীত)
মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি : সংগৃহীত)

২০১৫ সালে পাকিস্তান, ভারতের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যখন ওয়ানডে সিরিজ জিতে, তখন সংবাদ সম্মেলনে আফসোস ছিল নাসির হোসেনের কণ্ঠে। ঠিকমতো ব্যাট করতে পারেন না তিনি। শেষ দুই ম্যাচ বাংলাদেশ জিতেছে ৭ ও ৯ উইকেটে। নাসির ব্যাটিংয়ে নামার আগেই জয় তুলে নেয় বাংলাদেশ। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এমন আফসোস করতে হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদকে। বিশ্বকাপে প্রথম ম্যাচে ফিনিশিংয়ে দারুণ ব্যাট করেন। পরের দুই ম্যাচে ঠিক সেভাবে জ্বলে উঠতে পারেননি। বাঁচা-মরার ম্যাচে তারও তো ইচ্ছে ছিল ব্যাট করে দলকে জেতানোর। কিন্তু সাকিব-লিটনের ১৮৯ রানের ঐরকম জুটি অবিচ্ছিন্ন থাকলে আর রিয়াদ কি করে ব্যাট করতে পারেন। 

আফসোস কম না লিটনেরও। ৬৯ বলে ৯৪ রানের এরকম একটা ইনিংস খেললেন। অল্পের জন্য সেঞ্চুরি হল না। ম্যাচ শেষে মনে মনে ক্যারিবীয়দের দোষারোপ করেছেন কি না কে জানে। উইন্ডিজরা আর ১০ -১২ রান করলে কি এমন হতো। তাহলে তো বিশ্বকাপের অভিষেকে সেঞ্চুরি পেয়ে যেতেন ডানহাতি ব্যাটসম্যান।  

বিশ্বকাপের অভিষেকে ৯৪ রানে অপরাজিত ছিলেন লিটন (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপে অভিষেকে সেঞ্চুরি পেয়েছেন ১৪ জন ব্যাটসম্যান। ১৫তম খেলোয়াড় হিসেবে এ রেকর্ড গড়তে পারতেন লিটন। এর আগে জিওফ মার্শ, অ্যান্ডি প্লাওয়ার, গ্যারি কারস্টেন, বিরাট কোহলি ও অ্যারন ফিঞ্চ বিশ্বকাপের অভিষেক ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন। বাংলাদেশ ৫১ বল বাকি থাকতে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে। উইন্ডিজদরা আরও ১০ রান বেশি করলে বিশ্বকাপের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ডটাও আইরিশদের কাছ থেকে কেড়ে নিতে পারত মাশরাফিরা। 

ওডি/এনএ


 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড