• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

আরও একবার ম্যাককালামকে ভুল প্রমাণ করল সাকিবরা 

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০১৯, ০৩:০৭
সাকিব আল হাসান
ছবি : সংগৃহীত

সবার নিশ্চয়ই মনে আছে বিশ্বকাপের আগে বাংলাদেশ দলকে নিয়ে টুইটারে ভবিষ্যদ্বাণী করেছিলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। বলেছিলেন পুরো আসর জুড়ে টাইগাররা কেবল একটি ম্যাচ জিতবে! তবে তার ভুলে ভরা ভবিষ্যদ্বাণীটি এরই মধ্যে একবার ভুল প্রমাণ করেছেন টাইগাররা; বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সমালচানার কড়া জবাব দেন স্টিভ রোডসের ছেলেরা। 'দুর্ভাগা' ম্যাককালাম কী জানত যে বাংলাদেশ চাইলে এবারের বিশ্বকাপে যে কোনো কিছু করে দেখাতে পারে! সোমবার (১৭ জুন) তার ওই ভবিষ্যদ্বাণী আবারও ভুল প্রমাণ করলেন সাকিব-তামিমরা।

যদিও প্রথম ম্যাচে টাইগারদের জয়ের পর টুইটারে ধন্যবাদ জানিয়ে ম্যাককালাম লিখেছিলেন, বিশ্বকাপে সব ম্যাচ জিততে পারবেনা সাকিব-মাশরাফিরা- 'প্রশংসনীয় পারফরম্যান্স করেছে বাংলাদেশ। আমি আশা করছিলাম দক্ষিণ আফ্রিকা জিতবে, কিন্তু বাংলাদেশ ভালো খেলেছে। আমার প্রেডিকশন সম্পর্কে বলব, এই অনুমানকে ভুল প্রমাণ করে দেওয়া বার্তাগুলোর জন্য বাংলাদেশকে ধন্যবাদ। এটাই হয়তো শেষ ভুল নয়। তবে শেষমেশ আমার প্রেডিকশন অনেকটা নির্ভুলই থাকবে। আমার প্রেডিকশনের বাইরে সবাই কিন্তু জিতে যেতে পারবে না!'

টন্টনে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ৩২২ রানের টার্গেট দেয় উইন্ডিজ। জবাবে খেলতে নেমে দুর্দান্ত জয় পায় বাংলাদেশ। ৫১ বল এবং ৭ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নেয় টাইগাররা। এদিন বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান (১২৪ রান) এবং লিটন কুমার দাস (৯৪ রান)। এই দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে উইন্ডিজদের হারাতে সক্ষম হয় লাল সবুজের দলটি। এছাড়া ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করে দুর্দান্ত জয় তুলে নেয় টাইগাররা।

উইন্ডিজের বিপক্ষে এমন দাপুটে জয়ে ম্যাককালামের করা আরও একটি ভবিষ্যদ্বাণী ভুল করেছে টাইগাররা। সেই সাথে দাপুটে এই জয়ে তাকে দুর্বল দল ভাবার কড়া জবাবও দিয়েছে সাকিবরা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড