• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

ভক্তদের ধন্যবাদ দিলেন সাকিব

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০১৯, ০১:৫৫
ম্যাচ সেরার পুরস্কার হাতে সাকিব
ম্যাচ সেরার পুরস্কার হাতে সাকিব (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপ শুরুর আগে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং বাংলাদেশি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে প্রশংসায় ভাসিয়ে বলেছিলেন বিশ্বকাপে সাকিব ‘ডেঞ্জারম্যান’। তাই জেনো সত্যি হতে চলছে। টানা দুই ম্যাচে ফিফটির পর তৃতীয় ও পঞ্চম ম্যাচে করেছেন সেঞ্চুরি (শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়)। সোমবার (১৭ জুন) টন্টনে সাকিবের জমকালো এই সেঞ্চুরিতে ভর করে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করে দুর্দান্ত জয়ে পায় বাংলাদেশ।

সাকিবের ১২৪ রানের ইনিংসটি চোখে জুড়ানোর মতো। দলীয় ১৩৩ রানে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন বিপদে ঠিক তখনই দলের হাল ধরেন সাকিব। লিটন কুমার দাসকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ইনিংস খেলে দলকে এনে দিয়েছেন জয়। সাকিবের সঙ্গে লিটনও খেলেছেন অসাধারণ। ম্যাচ শেষে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের টুইটার পেজে সমর্থনের জন্য ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন সাকিব।

ভিডিওতে সাকিব বলেন, 'ধন্যবাদ, আপনাদের সমর্থনের জন্য। আশারাখি এভাবেই আমাদের পাশে থাকবেন। আমি মনে করি দল ভালো করছে; যদি আপানদের পূর্ণ সমর্থন থাকে তাহলে দল ভালো করবেই।'

ক্যারিবীয়দের বিপক্ষে এই ম্যাচটিতে অনেক গুলো মাইলফলক স্পর্শ করেন সাকিব। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ছয় হাজারি রানের ক্লাবে প্রবেশ করেন তারকা এই অলরাউন্ডার। বাংলাদেশের জার্সি গায়ে এখন পর্যন্ত ২০২ ম্যাচে ৯টি সেঞ্চুরি ও ৪৪টি হাফসেঞ্চুরিতে ৬১০১ রান করেছেন তিনি। প্রথম বাংলাদেশি হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছিলেন বন্ধু তামিম ইকবাল।

এছাড়া চলমান বিশ্বকাপে সাকিবের ঝুলিতে জমা পড়েছে আরও কয়েকটি রেকর্ড। ওয়ানডে ক্যারিয়ারে ২০০তম ম্যাচ খেলেন এই বিশ্বকাপেই।

টন্টনে উইন্ডিজের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচে ফিঞ্চকে ছাড়িয়ে গেলেন সাকিব। ১৫ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ১৫৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে সবার উপরে উঠেছিলেন অজি ওপেনার। ফিঞ্চের ৩৪৩ রানকে ছাপিয়ে সাকিবের সংগ্রহ এখন ৩৮৪।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড