• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

সাকিবের পারফরম্যান্সে মুগ্ধ মাশরাফি

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০১৯, ০১:২১
সাকিবের সঙ্গে মাশরাফি
সাকিবের সঙ্গে মাশরাফি (ছবি : সংগৃহীত)

সাকিবময় ম্যাচে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। দেশসেরা এই অলরাইন্ডারের অসাধারণ সেঞ্চুরি ও লিটন কুমার দাসের ঝড়ো ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারায় টাইগাররা। পুরো ম্যাচে আলোকিত ছিলেন সাকিব; দুর্দান্ত খেলে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি। দলের প্রয়োজনে সাকিবের জ্বলে ওঠায় উচ্ছ্বসিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আগামী ম্যাচগুলোতেও সাকিবের কাছ থেকে এমন পারফরম্যান্স আশা করেন ম্যাশ।

সোমবার (১৭ জুন) টন্টনে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ৩২২ রানের টার্গেট দেয় উইন্ডিজ। জবাবে সাকিব-তামিমরা মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। ম্যাচে সাকিবের (১২৪) সেঞ্চুরি ছাড়াও লিটন ৯৪, তামিম ইকবাল ৪৮ ও সৌম্য সরকার করেছেন ২৯ রান।

ম্যাচ শেষে প্রতিক্রিয়া দিতে গিয়ে ম্যাশ বলেন, 'আমি গতকালই (রবিবার ১৬ জুন) বলেছিলাম আমাদের এখনো সুযোগ (সেমিতে যাওয়ার) রয়েছে; কিন্তু এজন্য আমাদের পরের সব ম্যাচ জিততে হবে। সাকিব এ বিশ্বকাপে দলকে দিয়ে যাচ্ছে, আশা করি সে এটা অব্যাহত রাখবে, বাকিরাও তার সাথে যুক্ত হবে। মুশফিক প্রথম দুই ম্যাচে অসাধারণ ছিল, তামিম আজকে চমৎকার ছিল, সৌম্য বরাবরের মত ভাল শুরু পেয়েছে। লিটন সাধারণত টপ তিনে ব্যাট করে, পাঁচে ব্যাট করা তার জন্য কঠিন ছিল, কিন্তু সে তার কাজ করেছে।'

মাশরাফির চোখে এই ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল টাইগার পেসার কাটার মাস্টার মুস্তাফিজের দুটি উইকেট। ম্যাশ বলেন, 'আমার হাটুতে কিছুটা ইনজুরি ছিল, কিন্তু ডেটথ ওভারে বল করার জন্য আমাদের যথেষ্ট বোলার ছিল তাই এটা বেশি দুশ্চিন্তার ছিল না। আমি মনে করি মুস্তাফিজের দুই উইকেট, রাসেলর প্রথম ওভারেই ফিরে যাওয়া ম্যাচের টার্নিং পয়েন্ট।'

বাংলাদেশের পরের ম্যাচ আগামী ২০ জুন বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট অস্ট্রেলিয়ার বিপক্ষে। উইন্ডিজের সঙ্গে এই জয়ে আগামী ম্যাচ জয়ের আত্মবিশ্বাস কাজ করবে নিশ্চয়ই।

ওডি/এএপি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড