• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

চোখ রাঙানো লুইসকে ফেরালেন ময়না!

  ক্রীড়া ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৭:১৫
সাকিব ফেরালেন লুইসকে
সাকিব ফেরালেন লুইসকে (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ।

উইন্ডিজ স্কোর : ১৫০/২ (২৯.২ ওভার)

সাকিব ফেরালেন লুইসকে : 

বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান দলকে একটা ব্রেক থ্রু এনে দেন। সাকিবের ডাকনাম ময়না। অনেকেই হয়তো জানেন না যে সাকিবের ডাকনাম যে ময়না। 

ইনিংসের ২৫তম ওভারে সাকিবের তৃতীয় বলে লং অফে সাব্বির রহমানের কাছে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এভিন লুইস।

শুরুতে গেইলকে হারিয়ে বিপদে থাকা উইন্ডিজকে এগিয়ে নিচ্ছিলেন লুইস। দলীয় ৬ রানে ক্রিকেট দানবকে হারিয়ে রানের চাকা কিছুটা থেমে গেলেও লুইস আর শাই হোপ দলের রান নিয়ে গেছেন ১২২ রানে। লুইসের বিদায়ে ১১৬ রানের জুটি ভাঙে উইন্ডিজের। 

গেইলকে হারিয়ে সাবধানী শুরু উইন্ডিজের 

শুরুতেই ক্যারিবিয়ান দানব ক্রিস গেইলকে শূন্য রানে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিলেন মোহাম্মদ সাইফ উদ্দিন। দলীয় ৬ রানে এই ওপেনারকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ বিপদে পড়লেও উইকেট থাকা দুই ব্যাটসম্যান এভিন লুইস ও শাই হোপ দলে এগিয়ে নিচ্ছেন। দেখে-শুনে খেলতে খেলতে এরই মধ্যে এ দুজন দলীয় রান নিয়ে গেছে ৬৭ রানে। 

উইকেটে থাকা লুইস আছেন ৪৩ বলে ৩৭ রানে; এছাড়া ৩৬ বলে ২২ রানে আছেন হোপ। এই দুই ব্যাটসম্যানকে আউট করতে না পারলে বিপদে পড়তে হবে বাংলাদেশকে।   

শূন্য রানে গেইলকে ফেরালেন সাইফ

টস হেরে ব্যাট করতে নামা দুই ক্যারিবীয় ওপেনার খুব সতর্কভাবে খেলতে থাকে টাইগার বোলারদের। প্রথম ওভারেই মেডেন দেন কাপ্তান মাশরাফি। দ্বিতীয় ওভারে আসেন সাইফউদ্দিন। দেন দুই রান। দলীয় চতুর্থ ওভারে আবার তাকে আনেন অধিনায়ক। আর তখনই দলকে উপহার দেন ব্যাটিং দানব গেইলের উইকেট। 

নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই মুশফিকের গ্লাভস বন্দি করান গেইলকে। ১৩ বল খেলে শূন্য হাতেই ফিরেন গেইল। এক উইকেটের পাশাপাশি মেডেন ওভার করেন সাইফ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত উইন্ডিজের সংগ্রহ ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৬ রান। লুইস ৫ ও হোপ শূন্য রানে ব্যাট করছেন।

একাদশে পরিবর্তন এনে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপের সেমি-ফাইনালে যেতে জিততেই হবে এমন সমীকরণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ। সোমবার (১৭ জুন) টন্টনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়েছে। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ; একই একাদশ নিয়ে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে মোকাবিলায় হেরে যায় টাইগাররা। শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের সম্ভাবনা থাকলেও বৃষ্টি বাধায় ম্যাচটি বাতিল হয়। জয়ের খোঁজে মরিয়া মাশরফিদের একাদশে তাই এসেছে একটি পরিবর্তন।মোহাম্মাদ মিঠুনের পরিবর্তে দলে এসেছেন লিটন কুমার দাস।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ্‌ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মাদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান। 

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল ও ওশানে থমাস।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড