• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

উইন্ডিজের বিপক্ষেও উপেক্ষিত রুবেল

  ক্রীড়া ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৫:২৮
রুবেল হোসেন
ইংল্যান্ড বিশ্বকাপে এখনো অপেক্ষায় রুবেল (ছবি: সংগৃহীত)

আবারও অপেক্ষায় রইলেন পেসার রুবেল হোসেন। গত বিশ্বকাপে টাইগারদের সবচেয়ে আলোচিত বোলার ছিলেন রুবেল। অ্যাডিলেডে তার পেস অ্যাটাকে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। অথচ সেই রুবেল আবারও সাইডবেঞ্চে বসে থাকবেন।

ওয়েস্ট ইন্ডিজের স্পিন দুর্বলতা আছে মনে করে মেহেদী হাসান মিরাজকে দলে রাখা হয়েছে। মোহাম্মদ সাইফউদ্দিনও আছেন ব্যাট-বলে ছন্দে। তাই তাকেও বাদ দিতে পারেনি টিম ম্যানেজমেন্ট। মূলত এ দুজনের ছন্দ ও প্রতিপক্ষ ক্যারিবীয়দের প্রেক্ষিতে রুবেল আছেন একাদশের বাইরে। মুস্তাফিজ ছন্দে না থাকলেও তার প্রতি প্রত্যাশা বেশি বাংলাদেশের। যে কোনো সময়ে তার কাটার বা স্লোয়ার বিভ্রান্ত হতে পারেন প্রতিপক্ষ শিবিরের ব্যাটসম্যানরা।

সমারসেটের এই উইকেটে প্রচুর রান উঠে। তাই বাংলাদেশ দল ব্যাটিং গভীরতা থেরে রেখেছে এ ম্যাচেও। তামিম-সৌম্য থেকে শুরু করে মিরাজ-মাশরাফি পর্যন্ত খেলোয়াড় আছেন যারা ব্যাট হাতে দলের জন্য ডেথ ওভারে প্রয়োজনীয় রান তুলতে সক্ষম। মিরাজ ক্যারিবীয়দের বিপক্ষে সবমিলে ১০ ম্যাচ খেলেছেন, এর মধ্যে ব্যাট করতে পেরেছেন মাত্র এক ম্যাচ। কারণ সবশেষ ১০ ম্যাচের মোকাবিলাতে ক্যারিবীয়দের বিপক্ষে সাতবার জিতেছে বাংলাদেশ। তাই মিরাজকেও কষ্ট করে ব্যাড প্যাড নিয়ে নামতে হয়নি বাইশ গজের ক্রিজে।

খেলার আনন্দ অনেক। দলের হয়ে ম্যাচ জেতানো তার চেয়ে বেশি। রুবেল সে সুযোগ থেকে হয়তো বঞ্চিত। দলের সেরা কম্বিনেশন ঠিক রাখতে তাকে অপেক্ষা করতে হলো।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড