• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ আত্মবিশ্বাসী, চিন্তায় ক্যারিবীয় কিংবদন্তি লয়েড

  ক্রীড়া ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৪:১২
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ লড়াই
বাংলাদেশ দল নিয়ে উদ্বিগ্ন লয়েড

ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে কোনো ভয় নেই বাংলাদেশের। কারণ তাদের শক্তিমত্তার পাশাপাশি দুর্বলতাও চোখে পড়েছে টাইগারদের। তাদের নিয়ে চুলচেরা বিশ্লেষণ করেছে বিসিবি টিম ম্যানেজমেন্ট। ক্রিকেটে পাওয়ার হিটই চূড়ান্ত নয়, ম্যাচের পরিস্থিতি অনুযায়ী দলের জন্য ভালো খেলার মতো কাজগুলো ভুল করেছে ক্যারিবীয়রা। অস্ট্রেলিয়ার সঙ্গে সমান লড়াই করলেও ইংলিশদের বিপক্ষে ক্যারবীয়রা ছিল মলিন। তাদের দৈন্যদশায় ফুরফুরে টাইগারশিবির।

‘কদিন’ আগেও শর্ট বল নিয়ে অনেক কথা হচ্ছিল। তবে এসব নিয়ে চিন্তায় নেই টাইগাররা। চাইলে অনায়াসে ক্রিজে সেট হতে পারবেন যে কেউ। তার জন্য দরকার আত্মবিশ্বাস ও পরিস্থিতি অনুযায়ী মানিয়ে খেলা। একই সঙ্গে ধৈর্য্য ধরে উইকেট আগলে রেখে বাজে বলকে সীমানা ছাড়া করা। নিউজিল্যান্ড থেকেও ক্যারবীয়দের বিপক্ষে প্রেরণা নিচ্ছে টিম টাইগার। লকি ফার্গুসন ও ম্যাট হেনরির প্রচুর শর্ট বল মোকাবিলা করেছেন বাংলাদেশের খেলোয়াড়রা। শেলডন কটরেল, ওশান থমাস, হোল্ডার বা রাসেলদের মোকাবিলা কঠিন হবে না তামিম, সাকিবদের জন্য।

তামিম শর্ট বল খেলতে কতোটা মুখিয়ে আছেন তা তার আত্মবিশ্বাসী কথাতেই স্পষ্ট। “হতে পারে, ওয়েস্ট ইন্ডিজের অধিকাংশ বোলারের গতি কমপক্ষে প্রতি ঘণ্টায় ১৪০ কি.মি, তবে সেটা আমার কাছে নতুন নয়। এ বার আমিও যথাযথভাবে মানসিক প্রস্তুতি নিয়েছি। প্রথম পাঁচ-সাত ওভার সতর্ক থাকলে খুব সমস্যা হবে বলে মনে হয় না”।

এ দিকে, বাংলাদেশের বিপক্ষে বিরাট চিন্তায় ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপ জয়ী অধিনায়ক ক্লাইভ লয়েড কিছুতেই আস্থা রাখতে পারছেন না হোল্ডারদের ওপর। ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিবীয়দের ছন্নছাড়া ব্যাটিংয়ের পর বাংলাদেশের বিপক্ষে ক্যারিবীয়রা চাপে থাকবে মনে করছেন। সে ম্যাচে টপ অর্ডারের খামখেয়ালি ও অপরিকল্পিত ব্যাটিং নিয়ে হতাশ লয়েড।

একই সঙ্গে নিকোলাস পুরান ও শিমরন হেটমায়ারের প্রশংসা করেছেন লয়েড। সে ম্যাচে পুরান ও হেটমায়ার ভালো জুটি না গড়তে পারলে আরও লজ্জায় পড়তে পারত। তিনি বলেন, “এই বিশ্বকাপে পুরানের খেলায় আমি খুশি। কিন্তু ‘দুজন’ তরুণ ক্রিকেটারদের কাঁধে দায়িত্ব চাপিয়ে দেওয়া ঠিক হবে না। বাকি ব্যাটসম্যানদেরও এগিয়ে আসতে হবে”।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি অনেক কঠিন পরীক্ষা হবে ক্যারিবীয়দের জন্য মনে করেন লয়েড। তিনি বলেন,“পাকিস্তানের মতো সকলকে বোলিং দিয়ে উড়িয়ে দিবে এটা ভাবলে চলবে না। পরিবেশ, পরিস্থিতি ও চাপ সামলে খেলতে হবে। বাংলাদেশ-উইন্ডিজ দুই দলের জন্য ম্যাচটি বাঁচা-মরার লড়াই। বাংলাদেশের আত্মবিশ্বাস আছে। এবার ওয়েস্ট ইন্ডিজকেও প্রমাণ করতে হবে সেমিফাইনাল দৌড়ে টিকে আছে তারা”।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড