• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ভারতের বিপক্ষে ৭-০তে পিছিয়েই থাকল পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

১৭ জুন ২০১৯, ০০:৪১
ভারতীয় ক্রিকেট টিম
পাকিস্তানের বিপক্ষে জিতে বিশ্বকাপে তৃতীয় জয় পেল ভারত (ছবি: সংগৃহীত)

বৃষ্টি আইনে পাকিস্তানকে ৮৯ রানে হারিয়ে সাতবারের মুখোমুখিতে সপ্তম জয় তুলে নিল ভারত। বিশ্বকাপে চিরশত্রু পাকিস্তানের বিপক্ষে শতভাগ জয়ের রেকর্ড অক্ষুণ রাখল কোহলিবাহিনী।

ভারত ও পাকিস্তানের ম্যাচ মানেই উত্তেজনা। বরাবরের মত সে উত্তেজনা ছড়িয়ে পড়ে সমর্থকদের মধ্যে। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে মাঠের বাইরের সে উত্তেজনা এবার মাঠে দেখা যায়নি। একপেশে  ম্যাচে পাকিস্তানকে বৃষ্টি আইনে ৮৯ রানে হারিয়ে চলতি বিশ্বকাপে তৃতীয় জয় তুলে নিল ভারত।

টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। রোহিত শর্মা ও লোকেশ রাহুল দারুণ সূচনা করে ১৩৬ রানের জুটি গড়েন। রাহুল অর্ধশতক করে আউট হন। দারুণ ফর্মে থাকা রোহিত এ বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। রাহুলের ৫৭, রোহিত শর্মার ১৪০ ও কোহলির ৭৭ রানের উপর ভর করে ৩৩৬ রানের বিশাল সংগ্রহ পায় ভারত। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির তিন উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ইমাম উল হকের উইকেট হারায় পাকিস্তান। এরপর ফখর জামান ও বাবার আজম শতরানের জুটি গড়ে তুলেন। ব্যক্তিগত ৪৮ রানে বাবর আজম আউট হলেই মূলত ভেঙ্গে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। ফখর জামানও ব্যক্তিগত ৬২ রানে আউট হন।  

দলীয় ১৬৬ রানেই ৬ উইকেট হারায় পাকবাহিনী। এরপর বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকলে পাকিস্তানের নতুন টার্গেট দাঁড়ায় ৪০ ওভারে ৩০২। ৪০ ওভার ব্যাটিং করে পাকিস্তান ৬ উইকেটে ২১২ রান করতে সমর্থ হয়। ফলে বৃষ্টি আইনে ৮৯ রানের জয় পায় কোহলির ভারত। ভারতের বিজয় শংকর, হার্দিক পান্ডিয়া ও কুলদিব যাদব প্রত্যেকে ২টি করে উইকেট শিকার করেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড