• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

কোহলিকে শিকার করে ফের শীর্ষে আমির

  ক্রীড়া ডেস্ক

১৬ জুন ২০১৯, ২০:১১
মোহাম্মদ আমির
কোহলিকে সরফরাজের গ্লাভস বন্দি করান আমির (ছবি : ক্রিকইনফো)

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে আউট করে চলমান আইসিসি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় ফের শীর্ষে উঠে গেছেন মোহাম্মদ আমির। এখন পর্যন্ত তার শিকারকৃত উইকেটের সংখ্যা ১৩টি।

বিশ্বকাপের ২২ তম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হয় পাকিস্তান। হাই ভোল্টেজ এই ম্যাচে ১০ ওভারে ১ ম্যাডেন ৪৭ রান খরচায় ৩ উইকেট তুলে নেন আমির। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলা এই পেস তারকা এতেই বনে যান টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি (ভারত-পাকিস্তান ম্যাচ পর্যন্ত)।

সমান সংখ্যক উইকেট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রলিয়ার পেসার মিচেল স্টার্ক। দুই উইকেট কমে ১১ উইকেটে তারই স্বদেশি সতীর্থ প্যাট কামিন্স আছেন তিনে।

দ্বাদশ বিশ্বকাপে আমির এখন পর্যন্ত খেলেছেন চারটি ম্যাচ। হাত ঘুরিয়েছেন ৩৫.৪ ওভার। ৩ ম্যাডেনে রান খরচ করেছেন ১৬৮। ওভার প্রতি ৪.৭১ ইকোনমিতে তোলেন ১৩ উইকেট। বেস্ট ৫/৩০।

আমিরের বিশ্বকাপ অভিষেক হয় উইন্ডিজের বিপক্ষে। দলের পক্ষে সে দিন একমাত্র আমিরই নেন ৩ উইকেট। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে নেন ২ উইকেট। বৃষ্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ অনুষ্ঠিত না হওয়ায় মাঠে নামা হয়নি কারও। চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শিকার করেন ক্যারিয়ার সেরা ৫ উইকেট। আর আজ ভারতের বিপক্ষে ৩ উইকেট।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড