• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক সেঞ্চুরিতে পন্টিং ও খাওয়াজাকে টপকে গেছেন ফিঞ্চ

  ক্রীড়া ডেস্ক

১৬ জুন ২০১৯, ১২:১১
অ্যারন ফিঞ্চের রেকর্ড
শ্রীলঙ্কার বিপক্ষে ফিঞ্চের ক্যারিয়ার সেরা ইনিংস (ছবি : সংগৃহীত)

ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে ১৫৩ রানের ইনিংস খেলে অস্ট্রেলীয় অধিনায়ক হিসেবে রেকর্ড গড়েছেন অ্যারন ফিঞ্চ। এর আগে বিশ্বকাপে অজি অধিনায়কদের মধ্যে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল রিকি পন্টিংয়ের। ২০০৩ বিশ্বকাপের ফাইনালে জোহানেসবার্গে ভারতের বিপক্ষে ১৪০ রানে অপরাজিত ছিলেন পন্টিং। ফিঞ্চ অজি অধিনায়ক হিসেবে ১৬ বছর পর এ রেকর্ড ভাঙলেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে তৃতীয় সর্বোচ্চ সংগ্রহ স্টিভ ওয়াহর। ১৯৯৯ বিশ্বকাপে হেডেংলিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হার না মানা ১২০ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

স্টিভ ওয়াহ ও রিকি পন্টিংয়ের পর তৃতীয় অজি অধিনায়ক হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরি পেয়েছেন ফিঞ্চ। এ বছরই শারজাতে পাকিস্তানের বিপক্ষে ক্যারিয়ার সেরা ১৫৩ রানের ইনিংস খেলেছিলেন অজি ওপেনার। লঙ্কানদের বিপক্ষে এক রান বেশি করলে টপকে যেতে পারতেন সে ইনিংস। তবে পারলেন না তিনি। ছুঁই ছুঁই ১৫৩ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন ডানহাতি ব্যাটার।

একই সঙ্গে এ বিশ্বকাপে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস টপকে যাওয়ার সুযোগ ছিল। কাকতালীয় ব্যাপার হলো, জেসন রয় এ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের হয়ে ১৫৩ রান করেন। ফিঞ্চ এ রানও টপকে যেতে পারলেন না। যৌথভাবে সমান ১৫৩ রানে আউট তিনি।

২০১৯ সালটা পয়মন্ত ফিঞ্চের জন্য। ১৮ ম্যাচ খেলে ৩ সেঞ্চুরি ও পাঁচ হাফসেঞ্চুরিতে ৯৭৭ রান করেছেন ফিঞ্চ। এতে তিনি টপকে গেছেন সতীর্থ উসমান খাওয়াজাকে। ১৮ ম্যাচে ৮৬৭ রান বাঁহাতি খাওয়াজার। বাংলাদেশের বিপক্ষে ২৩ রান করলেই সহস্রতম রান স্পর্শ করবেন অজি দলপতি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড