• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

ব্রিস্টল থেকে খালি হাতে টন্টনে টাইগাররা

  ক্রীড়া ডেস্ক

১৩ জুন ২০১৯, ১১:০৬
ক্রিকেট বিশ্বকাপ ট্রফি
ছবি : সংগৃহীত

দুটি জয় এবং দুটি হারে পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে যাওয়ার পথটা সহজ হওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু বৃষ্টি সেটি হতে দিলো না! বেরসিক বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। এতে পয়েন্ট ভাগাভাগিতে সেমিতে যাওয়া বাংলাদেশের জন্য কঠিন সমীকরণে দাঁড়িয়েছে। 

লঙ্কানদের বিপক্ষে খেলতে না পারায় টাইগারদের কোচ স্টিভ রোডস অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ বাকিদের মধ্যে হতাশা কাজ করছে। খেলতে না পারায় বাংলাদেশকে এখন পরের পাঁচটি ম্যাচ জিততেই হবে। সেই লক্ষ্যে ব্রিস্টল থেকে টন্টনে পৌঁছেছে সাকিব-তামিমরা। স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় রাত ৯টা) টন্টনে পৌঁছেছেন সবাই। উঠেছেন ‘হলি ডে’ হোটেলে।

আগামী ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচে লড়বে মাশরাফির দল। লঙ্কানদের বিপক্ষে জয়ের সম্ভাবনাটা এখন ঘুরে দাঁড়িয়েছে উইন্ডিজের বিপক্ষে। যদিও ক্যারিবীয়ানদের সঙ্গে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী মাশরাফি। গেল মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে উইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক শিরোপা জিতে টাইগাররা।

সেই আত্মবিশ্বাসকে পুঁজি করে আগামী ম্যাচে জয়ের লক্ষ্যে মাঠে নামবে মাশরাফির দল। মঙ্গলবার (১১ জুন) ম্যাচ বাতিলের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ম্যাশ বলেন, 'প্রতিটি ম্যাচে জয়ের জন্যই মাঠে নামি। তার মধ্যেও কিছু হিসাব থাকে, কোন ম্যাচে জয়টা বেশি সম্ভব, কোন ম্যাচে কম। হিসাব থেকে একটি ম্যাচ ছুটে গেল, এখন হিসাবের বাইরে থেকে একটি জিততে হবে। লড়াই হবে ইনশাল্লাহ।'

কিন্তু পরের ম্যাচের টন্টনের মাঠ কিছুটা ছোট বলেই ভয় বাংলাদেশ অধিনায়ক মাশরাফির, 'মাঠটা একটু বেশিই ছোট। সেখানে ওরা (ওয়েস্ট ইন্ডিজ) কেমন ঝড় তোলে, সেটাই চিন্তার বিষয়। তবে আমাদের লড়াই করার বিকল্প নেই।' 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড