• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

‘বিশ্বকাপে ভারতের ইচ্ছেমতো পিচ বানানো হচ্ছে’

  প্রযুক্তি ডেস্ক

১২ জুন ২০১৯, ১৮:৫৯
পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ
শুধু ভারতের ম্যাচেই ব্যাটিং ও স্পিন সহায়ক উইকেট বানানো হয়: সরফরাজ (ছবি : সংগৃহীত)

মাঠ কিংবা মাঠের বাইরে ভারত-পাকিস্তান মানেই উত্তপ্ত কিছু। সীমান্ত থেকে শুরু করে ক্রিকেটের ২২ গজের লড়াইয়ে যেন যুদ্ধ লেগেই থাকে দুই দেশের। চলমান বিশ্বকাপে ভারত-পাকিস্তানের মহারণ আগামী ১৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। হাই ভোল্টেজ এই ম্যাচের আগেই আইসিসির পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। পাক অধিনায়কের দাবি, বিশ্বকাপে ভারতের ইচ্ছেমতো পিচ বানানো হচ্ছে।

চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত নড়বড়ে অবস্থায় ১৯৯২ বিশ্বচ্যাম্পিয়নরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে আজকের ম্যাচের আগে তিন ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে আছে পাকিস্তান। বাউন্সি পিচে উপমহাদেশের ব্যাটসম্যানরা যে একটু নড়বড়ে থাকেন, সেটা সবাই জানে। এর ঝাঁজ পাকিস্তান টের পেয়েছে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষেই।  সেই ম্যাচে ওশানে থমাস, জেসন হোল্ডারদের তোপে ৭ উইকেটের লজ্জার হার বরণ করে সরফরাজ বাহিনী।

বুধবার (১২ জুন) বিশ্বকাপের ১৭তম ম্যাচে টন্টনে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে পাকিস্তান। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে পাক সংবাদমাধ্যম জিইও নিউজের সূত্রমতে, অস্ট্রেলিয়ার ম্যাচের পিচ নিয়ে খুশি নন সরফরাজ। পিচে এতটাই ঘাস যে এখানে কোনো সুবিধাই পাবেন না স্পিনাররা। তার মতে, শুধু পাকিস্তানের সঙ্গেই এ রকম কঠিন উইকেট বানানো হয়, ভারতের বেলায় হয় না।

পাক অধিনায়বের এক ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম জিইও নিউজ লিখেছে, অধিনায়ক বিস্মিত হয়ে গেছেন যে কেন শুধু ভারতের ম্যাচেই ব্যাটিং ও স্পিন সহায়ক উইকেট বানানো হয়। এসব উইকেট সব সময় উপমহাদেশের জন্য সুবিধাদায়ক। কিন্তু পাকিস্তানকে টুর্নামেন্টে সব সময় কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় ঘাসের মতো উইকেটে খেলে।

টন্টনে অনুষ্ঠিত হওয়া পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচে আজ কোনো দলই একাদশে স্পেশালিস্ট স্পিনার নিয়ে নামেনি। দুই দলই চারজন পেসারকে নিয়ে মাঠে নেমেছে। পিচে অনেক ঘাস থাকার কারণে এমন সিদ্ধান্ত বলে জানান দুই দলের অধিনায়করা।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড