• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

ইংলিশদের হারিয়ে উড়তে থাকা পাকিস্তান কি অজিদেরও হারাবে? 

  ক্রীড়া ডেস্ক

১২ জুন ২০১৯, ১১:৫৫
অস্ট্রেলিয়া ও পাকিস্তানের অধিনায়ক
অস্ট্রেলিয়া ও পাকিস্তানের অধিনায়ক (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপে হট ফেভারিটদের মধ্যে ইংল্যান্ড ও  অস্ট্রেলিয়াকে অনেকেই এগিয়ে রেখেছেন। এরইমধ্যে ইংলিশদের হারিয়ে যেন হাওয়ায় উড়ছে পাকিস্তান। এবার তাদের সামনে অস্ট্রেলিয়া। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে বুধবার (১২ জুন) লড়াই করতে প্রস্তুত সরফরাজ আহমেদের দল। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ইংল্যান্ডের টন্টনে ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের কাছে হেরেছে অজিরা। পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান শক্ত করার মিশনে পাকিস্তানকে ছাড় দিতে নারাজ অ্যারন ফিঞ্চের দল। তবে ম্যাচের আগে নিজেদের দল নিয়েই একটু অস্বস্তিতে আছে অজিরা। ইনজুরির কারণে এই ম্যাচ থেকে আগেই ছিটকে গেছেন মার্কাস স্টয়িনিস। তাঁর বদলে তড়িঘড়ি উড়িয়ে আনা হচ্ছে মিচেল মার্শকে। তবে ম্যাচের আগের দিন শন মার্শকে অনেকক্ষণ ব্যাট করতে দেখা গিয়েছে। মনে করা হচ্ছে গ্লেন ম্যাক্সওয়েলকে দিয়ে বেশি বল করানো হবে আর শন মার্শকে ব্যাটসম্যান হিসেবে প্রথম একাদশে খেলানো হবে।

অন্যদিকে, পাকিস্তান দলে চোট-আঘাতের সমস্যা নেই। তারা সম্ভবত প্রথম একাদশ অপরিবর্তিতই রাখতে চলেছে। নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারাটা দুর্ভাগ্য মানছেন পাক অধিনায়ক সরফরাজ। তিনি বলেন, 'ট্রেন্টব্রিজে উইন্ডিজের বিপক্ষে হারটা ছিলো নিছক দুর্ঘটনা। আর নয়, বিশ্বকাপে এগিয়ে যাওয়ার মন্ত্র নিয়েই খেলে যাবে পাকিস্তান। ইংল্যান্ডকে হারিয়েছি, বুধবার অস্ট্রেলিয়াকেও হারাবো।' 

তবে একদিনের ক্রিকেটে অস্ট্রেলিয়া থেকে অনেক পিছিয়ে পাকিস্তান। ১৯৭৫ সাল থেকে ২০১৯ সালের ৩১ মার্চ পর্যন্ত উভয় দল ১০৩ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ৬৭ বার অস্ট্রেলিয়ার আর ৩২ বার পাকিস্তান জিতেছে। তাদের মধ্যে একটি ম্যাচ টাই হয়েছে। তিনটি ম্যাচের কোনো রেজাল্ট হয়নি।

এবারের আসরে এখন পর্যন্ত ফেবারিটদের মতোই এগোচ্ছে অস্ট্রেলিয়া। ৩ ম্যাচে ২টি জয় নিয়ে টেবিলের ৪ নম্বরে অবস্থান অজিদের। অন্যদিকে, বিশ্বকাপের প্রথম ম্যাচে উইন্ডিজের কাছে ১০৫ রানে ধরাশয়ী হওয়া সরফরাজের দল ইংলিশদের হারিয়ে ফিরেছে জয়ে। পয়েন্ট টেবিলে ১ জয় আর ১ হারে রয়েছে ৮ নম্বরে তারা। 

অস্ট্রেলিয়ার সম্ভাব্য প্রথম একাদশ : 

ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাওয়াজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, নাথান কোল্টার-নাইল।

পাকিস্তানের সম্ভাব্য প্রথম একাদশ : 

ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ আলী, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, হাসান আলী, মোহাম্মদ হাসনাইন।

 ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড