• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

পাকিস্তান কতটা বিপজ্জনক জানালেন ফিঞ্চ 

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০১৯, ২১:৩৭
অ্যারন ফিঞ্চ
অ্যারন ফিঞ্চ (ছবি :সংগৃহীত)

এবারের ইংল্যান্ড বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল অস্ট্রেলিয়া। কিংবদন্তী অনেক তারকা ক্রিকেটার শিরোপা জয়ের দৌড়ে অজিদের এগিয়ে রেখেছেন। বিশ্বকাপে নিজেদের জাতও চেনাচ্ছেন অজিরা! গ্রুপ পর্বে এখন পর্যন্ত তিন ম্যাচে দুই জয়, এক হার এবং ০.৪৮৩ পয়েন্ট নিয়ে টেবিলের চারে জাস্টিন ল্যাঙ্গারের ছেলেরা! 

আগের দুই ম্যাচ আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিতলেও ভারতকে হারাতে পারেনি গেলবারের চ্যাম্পিয়নরা! আগে ব্যাট করে বিরাট কোহলিরা ৩৫২ রানের টার্গেট দিলে ৩১৬ রানেই থেমে যায় অজিরা! ৩৬ রানের জয় পায় ভারত। এই হারের ক্ষত নিজেদের চতুর্থ ম্যাচে মেটাতে চায় অ্যারন ফিঞ্চের দল। বুধবার (১২ জুন) প্রতিপক্ষ হিসেবে তারা পাচ্ছে ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তানকে! 

এবারের আসরে পাকিস্তানের অবস্থা নড়েবড়ে! নিজেদের শেষ ৩ ম্যাচে জিতেছে মাত্র একটি! পয়েন্ট টেবিলে বাংলাদেশের পরেই তারা; আটে! প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে জয়  পেয়েছে পাকবাহিনীরা তাতে 'আনপ্রেডিক্টেবল' পাকিস্তানকে নিয়ে সচেতন অজি অধিনায়ক ফিঞ্চ! শুধু তাই নয়, পাকিস্তান সবসময় 'অবিশ্বাস্য বিপজ্জনক'  মানেন তিনি! 
 
টন্টনে ম্যাচের আগে মঙ্গলবার (১১ জুন) সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে ফিঞ্চ বলেন, 'প্রতিপক্ষ হিসেবে আমি মনে করি পাকিস্তান অবশ্যই অনেক বিপজ্জনক। এমনটি আমরা সব সময় মাথায় রাখি। বিশেষ করে বিশ্বকাপের মঞ্চ; যেখানে এমন অনেক ম্যাচ আছে তারা নিজেদের প্রমাণ করে জয় তুলে নিয়েছে। এছাড়া শেষ চ্যাম্পিয়নস ট্রফিও তাদের ঝুলিতে!  ফলে খুব সহজেই বলা যায় প্রতিপক্ষ হিসেবে পাকিস্তান সব সময়ই 'অবিশ্বাস্য বিপজ্জনক'। 

সরফরাজ আহমেদের দলে বিশ্বমানের কয়েকজন খেলোয়াড় আছে বলে ফিঞ্চ বলেন, 'বাবর আজম দলটির ব্যাটিং মেরুদণ্ড। মোহাম্মাদ আমির ফিরে এসেছে, তার বল আবার সুইং করা শুরু করেছে। ওয়াহাব রিয়াজের বলে পেস আছে, ও আক্রমণাত্মক বোলার। শাদাব খান দারুণ লেগস্পিনার। চ্যাম্পিয়নস ট্রফিতে অসাধারণ বোলিং করেছে হাসান আলি। সর্বোপরি পাকিস্তান দলে এমন কোনো খেলোয়াড় নেই যাকে আপনি ছোট হিসেবে দেখতে পারেন। দলটিতে অনেক অভিজ্ঞ ও ম্যাচ উইনার খেলোয়াড় আছে। তাদের বিপক্ষে জিততে হলে আপনাকে সেরা খেলাটাই খেলতে হবে।' 

সুত্র : পাকিস্তান টুডে

ওডি/এএপি 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বিশ্বকাপ ক্রিকেট-২০১৯

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড