• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

অস্ট্রেলিয়া শিবিরে ইনজুরি, স্টয়িনিসের জায়গায় মিচেল মার্শ

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০১৯, ১৮:০৫
মার্কাস স্টোইনিস
ইনজুরিতে পড়েছেন স্টয়িনিস (ছবি: সংগৃহীত)

ইনজুরিতে পড়েছেন অস্ট্রেলিয়ার পেস অলরাউন্ডার মার্কাস স্টয়িনিস। টন্টনে আগামীকাল (বুধবার ১২ জুন) পাকিস্তানের বিপক্ষে খেলতে পারছেন না তিনি। বদলি হিসেবে উড়িয়ে আনা হচ্ছে পেস অলারাউন্ডার মিচেল মার্শকে। এমনিতে আগামী সপ্তাহে ইংল্যান্ডে আসার কথা ছিল মার্শের। অ্যাশেজের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে ইংলিশ কাউন্টিদলগুলোর সঙ্গে খেলা রয়েছে তার। তবে তার আগে বিশ্বকাপের জন্য ইংল্যান্ডে আসছেন শন মার্শের ছোট ভাই। 

স্টয়িনিস পুরো টুর্নামেন্টের জন্য ঝুঁকিতে আছেন। তবে তার ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই স্টয়িনিসের পরিবর্তিত হিসেবে মিচেল মার্শের অন্তর্ভুক্তি এখনো অনুমোদন করেনি আইসিসি। মার্শ যদি পরিবর্তিত খেলোয়াড় হিসেবে আইসিসির অনুমোদন পায়, তাহলে স্টয়িনিস টুর্নামেন্টের মাঝে সুস্থ হলেও স্কোয়াডে ফিরে আসতে পারবেন না। তাই অস্ট্রেলিয়া আরও সময় নিচ্ছে স্টয়িনিসের ব্যাপারে সিদ্ধান্ত নিতে। আগামী শনিবার (১৫ জুন) শ্রীলঙ্কার বিপক্ষে ওভালে ম্যাচ রয়েছে অজিদের। সে ম্যাচের আগে টুর্নামেন্টের বাকি ম্যাচ স্টয়িনিস খেলতে পারবেন কি না সিদ্ধান্ত নেবে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

ভারতের বিপক্ষে সবশেষ ম্যাচে ৬২ রানে দুই উইকেট লাভ করেন ডানহাতি পেসার স্টয়িনিস। মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলিকে প্যাভিলিয়নে পাঠান তিনি। তবে ব্যাটিংয়ে ছিলেন পুরোপুরি ব্যর্থ। ভুবনেশ্বর কুমারের বলে দ্বিতীয় বলে শূন্যতে আউট হন তিনি।  

অস্ট্রেলিয়া শিবিরে ওয়ানডের নিয়মিত সদস্য স্টয়িনিস। অভিষেকে ১৪৬ রান ও তিন উইকেট নিয়ে আলোচনায় আসেন তিনি। ৩৬ ম্যাচে ৬টি হাফসেঞ্চুরি ও এক সেঞ্চুরিতে ৯৮২ রান করেছেন এ ডানহাতি ব্যাটসম্যান। বল হাতে উইকেট পেয়েছেন ৩০টি। 

এ দিকে, বারবার দলে এসেও বাদ পড়েন মিচেল মার্শ। গত বছর আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে সহ-অধিনায়ক হিসেবে দলে ছিলেন মিচেল। অথচ এরপর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বাদ পড়েন। মেলবোর্নে বক্সিং-ডি টেস্টে খেললেও বাদ পড়েন আবারও। 

ওয়ানডেতে ৫৩ ম্যাচে ১ সেঞ্চুরি ও ১১টি হাফসেঞ্চুরিতে ১ হাজার ৪২৮ রান করেছেন মিচেল। উইকেট শিকার করেন ৪৪টি। গত বিশ্বকাপেও খেলেন মিচেল। তবে ফাইনালে শেন ওয়াটসন, গ্লেন ম্যাক্সওয়েল ও ফকনার তিনজন অলরাউন্ডার থাকায় একাদশে জায়গা হয়নি তার।  

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড