• শুক্রবার, ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

ইংল্যান্ডের বিপক্ষে কেমন হবে বাংলাদেশের একাদশ, জানালেন পাপন

  ক্রীড়া ডেস্ক

০৭ জুন ২০১৯, ২০:১৭
বাংলাদেশ জাতীয় ফুটবল দল
বিশ্বকাপে টাইগারদের প্রথম দুই ম্যাচ দেখে দেশে ফিরেন পাপন (ছবি : সংগৃহীত)

জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করা বাংলাদেশ হেরেছে নিজেদের দ্বিতীয় ম্যাচে। তৃতীয় ম্যাচে আগামীকাল শনিবার (৮ জুন) স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। কেমন হবে মাশরাফিদের পরবর্তী ম্যাচের একাদশ? জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বস নাজমুল হাসান। শুক্রবার (৭ জুন) গুলশানে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় একাদশের নিয়ে ধারণা দেন বিসিবি সভাপতি।

দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে অপরিবর্তিত একাদশ নিয়েই খেলে স্টিভ রোডসের শিষ্যরা। বিশ্বকাপের আয়োজকদের বিপক্ষেও একই একাদশ নিয়ে খেলবে বাংলাদেশ দল এমনটাই জানান পাপন। 

স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশ দলে কোনো পরিবর্তন আসবে? এমন প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বললেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে আমার ধারণা পরিবর্তন করবে না। কারণ, একটা ম্যাচ হেরেই যদি পরিবর্তন করে, তাহলে সেটায় দলের মধ্যে ভুল বার্তা চলে যায়।’

পাপন আরও বলেন, ‘আমাদের সামনে এখন দুটো বিকল্প আছে। আমাদের যেহেতু বোলিংয়ে দুর্বলতা আছে, বিশেষ করে পেস বোলিংয়ে। বিশ্বকাপে পেস বোলিংয়েই সবাই ইফেক্টিভ হচ্ছে। আমাদের যেহেতু দুর্বলতা আছে, সেটা কাভার করার জন্য আমরা দুটো কাজ করতে পারি। এক- স্পিনটাকে আমরা আরও বাড়াতে পারি। দ্বিতীয়- একজন বাড়তি ব্যাটসম্যান নিয়ে খেলতে পারি। অথবা আরেকজন অলরাউন্ডার, যে আবার স্পিন বল করতে পারে। এগুলো নিয়ে আলাপ করতে হবে। অনেকগুলো খেলা তো, তাই অনেক কিছুই সামনে আসবে।’ 

বিশ্বকাপে টাইগারদের প্রথম দুই ম্যাচে দেখে দেশে ফিরে নাজমুল হাসান পাপন আসন্ন শ্রীলঙ্কা সফর নিয়েও কথা বলেন। তিনি জানান, সেখানে দল পাঠানোর আগে নিরাপত্তা কর্মকর্তাদের পাঠানো হবে এবং তাদের প্রতিবেদনের ভিত্তিতেই দল পাঠানো হবে কী হবে না সেই সিদ্ধান্ত নেবে বোর্ড।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড