• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

টুইটারে বাংলাদেশ, প্রশংসায় ক্রিকেট বোদ্ধারা

  ক্রীড়া ডেস্ক

০৩ জুন ২০১৯, ০১:০০
ফিফটির পর মুশফিক
ফিফটির পর মুশফিক (ছবি : সংগৃহীত)

একটি অসাধারণ জয়। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে উড়ন্ত সূচনা করল বাংলাদেশ। এই জয়ে টুইটারে টাইগারদের ক্রিকেট বোদ্ধারা প্রশংসায় ভাসিয়েছে। 

বিশ্বকাপের পঞ্চম ও নিজেদের প্রথম ম্যাচে আজ রবিবার (২ জুন) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ দল। সেই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান করে বাংলাদেশ। যা টাইগারদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্ছ স্কোর! ৩৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান করে প্রোটিয়ারা। যার ফলে ২১ রানে জয় পায় বাংলাদেশ। 

দুর্দান্ত এই জয়ে দক্ষিণ আফ্রিকার সাবেক কিংবদন্তিরা ক্রিকেট জন্টি রোডস টুইটারে লিখেছেন, 'বাংলাদেশকে দেখে দক্ষিণ আফ্রিকার বোলাররা বোলিং শিক্ষা নেক!' আরেক দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার হার্শেল গিবস বলেন, ''বাংলাদেশ দলে বাঁহাতি পেসার দেখে ভালো লেগেছে। আমার উচিত পরবর্তী বিশ্বকাপের আগে একজন বাঁহাতি পেসার তৈরি করা। আমি যেটা পূর্বে বলেছিলাম, আমাদের বোলিং আক্রমণে বৈচিত্র্যের অভাব রয়েছে।'

এছাড়া ওয়েস্ট ইন্ডিজের ইয়ান বিশপও টাইগারদের প্রশংসা করেছনে। টুইট বার্তায় বলেন, ‘বিগত কয়েক বছর ধরে আমরা বাংলাদেশের শক্তিমত্তা সম্পর্কে যা জেনে আসছি বাংলাদেশ তা পুনরায় নিশ্চিত করছে। তারা এখন এমন একটা দল, যারা প্রমাণ করছে যে তারা বিশ্ব ক্রিকেটে সত্যিকারের এক পরাশক্তি।’

'মাশরাফি একজন টপ ক্লাস অধিনায়ক, উপমহাদেশের অন্যতম সেরা বললে ভুল হবে না'-টাইগার কাপ্তানকে প্রশংসায় ভাসিয়েছেন ভারতের আকাশ চোপড়া। 

ওডি/এএপি 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড