• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

ইংলিশদের ব্যাটিংয়ে হঠাৎ ছন্দপতন

  ক্রীড়া ডেস্ক

৩০ মে ২০১৯, ১৭:০৪
আন্দিল ফেলুকওয়ায়ো
রয়কে ফিরিয়ে উল্লাসে আন্দিল ফেলুকওয়ায়ো (ছবি : স্কাই স্পোর্টস)

জেসন রয় ও জো রুটের ব্যাটে ভালোই এগোচ্ছিল ইংল্যান্ড। দলীয় এক রানে ওপেনার জনি বেয়ারস্টোকে হারানোর পর দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন এই দুজন ব্যাটসম্যান। কিন্তু হঠাৎই ছন্দপতন শুরু হয় ইংলিশদের। চার বলের ব্যবধানে মূল্যবান দুটি উইকেট হারায় তারা। 

দলীয় ১০৭ রানে ব্যক্তিগত ৫৪ রানে, আন্দিল ফেলুকওয়ায়োর বলে সোজা বোল্ড হয়ে ফিরে যান রয়। বিশ্বকাপের প্রথম ফিফটি আসে তার ব্যাট থেকে। তার বিদায়ের ঠিক ৩ বল পরেই ফিরে যান আরেক ব্যাটসম্যান রুট। তিনিও ফিরে যান ফিফটির পর; ৫৯ বলে ৫১ রানের ইনিংস খেলে কাগিসো রাবাদার বলে জেপি ডুমিনির কাছে ক্যাচ তুলে দিয়ে ফিরেন! 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২৩ ওভারে ৩ উইকেট ১২৬ রান। উইকেটে আছেন ইউইন মরগান (৯ রান) ও বেন স্টোকস (৯ রান)। 

রুট-রয়ের ফিফটিতে এগোচ্ছে ইংল্যান্ড

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ড টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার জনি বেয়ারস্টোকে হারিয়ে বিপদে পড়ে। ইংল্যান্ড বিশ্বকাপের প্রথম উইকেটটি শিকার করেছেন ইমরান তাহির। শূন্য রানে বেয়ারস্টোরের বিদায়ের পর রানের চাকা সচল রাখেন জেসন রয় ও জো রুট। দেখে শুনে খেলতে খেলতে এরই মধ্যে এই দুই ব্যাটসম্যান ফিফটি করে ফেলেছেন।

তবে ইংল্যান্ড বিশ্বকাপের প্রথম ফিফটির দেখা পেলেন রয়। ইনিংসের ১৭তম ওভারে আন্দিল ফেলুকওয়ায়োর শেষ বলে এক রান নিয়ে ফিফটি করেন তিনি (৫১ বলে ৫০)। এছাড়া উইকেটে থাকা রুট করেছেন ৫৬ বলে ফিফটি।

দলীয় ১ রানে উইকেট হারিয়ে বিপদে পড়া ইংলিশদের হাল ধরেছেন এই দুই ব্যাটসম্যান। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে স্বাগতিকদের রান পৌঁছে গেছে ১০১ রানে।

বিশ্বকাপের অন্যতম ফেভারিট ইংল্যান্ড ও শক্তিশালী দক্ষিণ আফ্রিকার মধ্যে মজার একটি মিল রয়েছে, দুই দলের মধ্যে সব থেকে বড় মিল হলো কেউই এখনো বিশ্বকাপ জেতেনি! ইংলিশদের অধিনায়কত্ব করবেন ইউইন মরগান ও আফ্রিকার দলনেতা ফ্যাফ ডু প্লেসিস। এই দুজনের সামনেই লক্ষ্য বিশ্বকাপ না জয়ের ইতিহাস বদলের। দুই দলই চাইবে শুরুটা জয় দিয়েই করতে।

কাগজে-কলমে এবং নিজেদের কন্ডিশনের কারণে ইংল্যান্ড থাকবে অনেকটা এগিয়ে। তবে ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করাই যায়। বিশ্বকাপের ইতিহাসে আজকের ম্যাচের আগে পর্যন্ত ইংলিশরা আফ্রিকার সঙ্গে খেলছেন ৬ বার। যেখানে দুদলেরই জয় সমান।

ইংল্যান্ড একাদশ :

জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, জোফরা আর্চার, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট।

দক্ষিণ আফ্রিকা একাদশ :

হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফ্যাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডুসেন, জেপি ডুমিনি, ডোয়াইন প্রিটোরিয়াস, আন্দিল ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ইমরান তাহির।

ওডি/এএপি

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বিশ্বকাপ ক্রিকেট-২০১৯

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড