• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার 

  ক্রীড়া ডেস্ক

৩০ মে ২০১৯, ১৫:১৯
ক্রিকেট বিশ্বকাপ-২০১৯
দুই দলের অধিনায়ক (ছবি : সংগৃহীত)

লন্ডনের কেনিংটন ওভালে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপের অন্যতম ফেভারিট ইংল্যান্ড ও শক্তিশালী দক্ষিণ আফ্রিকার মধ্যে মজার একটি মিল রয়েছে, দুই দলের মধ্যে সব থেকে বড় মিল হলো কেউই এখনো বিশ্বকাপ জেতেনি! ইংলিশদের অধিনায়কত্ব করবেন ইউইন মরগান ও আফ্রিকার দলনেতা ফ্যাফ ডু প্লেসিস। এই দুজনের সামনেই লক্ষ্য বিশ্বকাপ না জয়ের ইতিহাস বদলের। দুই দলই চাইবে শুরুটা জয় দিয়েই করতে।

কাগজে-কলমে এবং নিজেদের কন্ডিশনের কারণে ইংল্যান্ড থাকবে অনেকটা এগিয়ে। তবে ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করাই যায়। বিশ্বকাপের ইতিহাসে আজকের ম্যাচের আগে পর্যন্ত ইংলিশরা আফ্রিকার সঙ্গে খেলছেন ৬ বার। যেখানে দুদলেরই জয় সমান।

ইংল্যান্ড একাদশ :

জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, জোফরা আর্চার, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট।

দক্ষিণ আফ্রিকা একাদশ :

হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফ্যাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডুসেন, জেপি ডুমিনি, ডোয়াইন প্রিটোরিয়াস, আন্দিল ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ইমরান তাহির।

ওডি/এএপি