• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শক্তিশালী ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

  ক্রীড়া ডেস্ক

২৮ মে ২০১৯, ১২:১১
ক্রিকেট বিশ্বকাপ-২০১৯
অনুশীলনে বাংলাদেশ দল (ছবি : সংগৃহীত)

ঘাড়ে নিশ্বাস ফেলছে বিশ্বকাপ। আর মাত্র এক দিন পরই পর্দা উঠবে ক্রিকেটের এই মহাযজ্ঞের। আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হতে যাওয়া টুর্নামেন্টির মাঠের লড়াই শুরু হয়ে গেছে গত ২৪ মে। অংশগ্রহণকারী দলগুলো মেতেছে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতিতে। ১০ দলের সবকয়টিই সুযোগ পাচ্ছে দুইটি করে প্রস্তুতি ম্যাচ খেলার।

সুযোগটা বাংলাদেশও পেয়েছিল। টাইগারদের প্রস্তুতির দুই ম্যাচে প্রতিপক্ষ ভারত-পাকিস্তান। তবে বেরসিক বৃষ্টিতে পাকিস্তানের বিপক্ষের প্রথম ম্যাচটি খেলা হয়নি স্টিভ রোডসের শিষ্যদের। দ্বিতীয় ম্যাচে আজ মঙ্গলবার (২৮ মে) ভারতের মুখোমুখি হবে মাশরাফি বাহিনী। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, স্টার স্পোর্টস ১ ও স্টার স্পোর্টস ১ এইচডি।

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলার সুযোগ না পেলেও দুর্দান্ত ফর্ম নিয়ে বিশ্বকাপের দেশে পা রেখেছিল বাংলাদেশ দল। বিশ্বকাপ পূর্ববর্তী প্রস্তুতি নিতে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলে টাইগাররা। সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে লাল-সবুজের জার্সি ধারিরা।

বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ না পেলেও প্রথম প্রস্তুতি ম্যাচ খেলেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারত। গেল আসরের রানার্সআপ নিউজিল্যান্ডের বিপক্ষে গা গরমের ম্যাচে হারতে হয়েছে কোহলিদের। তাই আজকের ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় টিম ইন্ডিয়া।

ব্যাট-বলে শান দেওয়ার এ ম্যাচে দেখা নাও যেতে পারে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালকে। সোমবার ফিল্ডিং অনুশীলনের সময় উরুর ওপরের দিকে চোট পেয়েছেন তামিম। আর ত্রিদেশীয় সিরিজ থেকেই হ্যামস্ট্রিংয়ে চোট বয়ে বেড়াচ্ছেন টাইগার কাপ্তান। পাকিস্তানের বিপক্ষে ম্যাচও খেলা নিয়ে অনিশ্চয়তায় ছিলেন তিনি।

চলুন জেনে নেয়া যাক দুই দলের সম্ভাব্য একাদশ-

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (সহঅধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক) , মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

ভারতের সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব ও মোহাম্মদ শামি।