• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

সাইফের ছেলেবেলার স্বপ্ন পূরণ হবে আজ

  ক্রীড়া প্রতিবেদক

২৮ মে ২০১৯, ১১:১০
ক্রিকেট বিশ্বকাপ-২০১৯
বিশ্বকাপের জার্সি গায়ে সাইফ (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখেন না এমন ক্রিকেটার খুঁজে পাওয়া যায় না। সকল ক্রিকেটার, ক্রিকেটপ্রেমী মানুষ সবার মুখে মুখে ঘুরছে এখন বিশ্বকাপের কথা। প্রথমবারের মতো সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে টাইগার অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের। সব কিছু ঠিক থাকলে আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচেই স্বপ্ন পূরণ হবে তার। তবে মজার বিষয় হচ্ছে ২২ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডারের ছোট বেলার আরেকটি স্বপ্ন পূরণ হতে যাচ্ছে আজ!

বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচের প্রথমটি বাতিল হয়; তবে দ্বিতীয় ম্যাচ কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে মঙ্গলবার (২৮ মে) ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচেই যে স্বপ্ন পূরণ হতে যাচ্ছে সাইফের। ছোট বেলা থেকেই ভারতের বিপক্ষে খেলার স্বপ্ন দেখতেন তিনি; জাতীয় দলে অভিষেকের পর ভারতের বিপক্ষে খেলা হয়নি তার। তবে আজ তার সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

সোমবার (২৭ মে) দুপুরে কার্ডিফে সংবাদ সম্মেলনে সাইফ বলেন, 'সত্যি বলতে ভারতের বিপক্ষে খেলার জন্য আমি অনেক রোমাঞ্চিত। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম ভারতের বিপক্ষে খেলার।'

একটা সময় ছিল পাকিস্তান-ভারত ম্যাচ মানেই উত্তেজনা। কিন্তু ধীরে ধীরে সেই জায়গা অনেকটাই দখল করে নিয়েছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে এখন বাংলাদেশ মানেই লড়াইয়ে বারুদের গন্ধ। আর দুই দলের সমর্থকদের বাক ও সাইবার যুদ্ধ তো আছেই। ২০০৭ সালের বিশ্বকাপে ভারতকে টাইগাররা বিদায় করেছিল, এরপরই এই দুই দলের খেলা মানেই বাড়তি উত্তেজনা। সাইফের স্বপ্নে যেন তাই ফুটে উঠছে।

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সাইফ জ্বলে উঠতে চান নিজের শক্তিতে। বলেন, 'শেষের (গ্রুপ পর্বে) দিকে ভারতের সাথে আমাদের ম্যাচ আছে, শেষের দিকে ওই ম্যাচটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচটায় যদি ভালো করতে পারি এটা আমাদের শেষে কাজে দেবে।'

ওডি/এএপি