• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

তামিমের বিশ্বকাপের সেরা একাদশে একমাত্র বাংলাদেশি সাকিব

  ক্রীড়া ডেস্ক

২৭ মে ২০১৯, ১৩:৪৭
তামিম ইকবাল
বিশ্বকাপের নতুন জার্সি গায়ে তামিম ইকবাল (ছবি : ফেসবুক)

আর মাত্র ২ দিন পরই শুরু হবে বিশ্বকাপের বিশ্ব আসর। বিশ্বকাপ উপলক্ষে ইতোমধ্যেই কিংবদন্তি ক্রিকেটাররা ফেবারিট দল নিয়ে মন্তব্য করছেন। এবার সেই তালিকায় নিজের পছন্দের বিশ্বসেরা একাদশ জানালেন তামিম ইকবাল। ক্রিকেট ভিক্তিক গণমাধ্যম ইএসপিএন তামিমকে তার কাছে সেরা বিশ্বকাপের একাদশ বেছে নিতে অনুরোধ জানিয়েছিল। দেশসেরা এই ওপেনারের ১১ জনের এই তালিকায় একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাঁহাতি স্পিন অলরাউন্ডার সাকিব বাংলাদেশের ক্রিকেটের ‘গ্লোবাল সুপারস্টার’। বিশ্বকাপ আঙিনায় পা রাখা ২০০৭ আসর দিয়ে। এবারে খেলতে যাচ্ছেন চতুর্থবারের মতো। অভিষেকের পর ক্যারিয়ারে কখনোই পেছনে ফিরে তাকানোর আক্ষেপে পুড়তে হয়নি সাকিবকে। ক্রিকেটীয় সাফল্যের সিঁড়ি বেয়ে তরতর করে কেবল এগিয়েই গেছেন তিনি। পৌঁছেছেন চূড়ায়! নামের পাশে কত-শত অর্জন!

তিনটি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে দুর্দান্ত খেলেছেন সাকিব। তিন বিশ্বকাপ মিলিয়ে ২১ ম্যাচে ১৬৪.৫ ওভারে ৮২৩ রান দিয়ে ২১টি উইকেট শিকার করেছেন; যা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ! তারকা এই অলরাউন্ডারের স্ট্রাইক রেট ৪৩.০ এবং বোলিং গড় ৩৫.৭৮ ও ইকোনমি রেট ৪.৯৯। বেস্ট বোলিং ফিগার হচ্ছে ৫৫ রানে ৪ উইকেট। বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট শিকারিও সাকিব। 

তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশের ৪ জনই ভারতীয় ক্রিকেটার। বাংলাদেশি এই ওপেনার অধিনায়কত্বের দায়িত্বও দিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। এছাড়াও তার দলে আছেন শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ ও বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার আছেন ২ জন; (গ্লেন ম্যাকগ্রা ও রিকি পন্টিং)। সাবেক লঙ্কান ক্রিকেটার মুত্তিয়া মুরালিধুরন ও পাকিস্তানের ওয়াসিম আকরাম ও দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিসও আছেন তামিমের একাদশে। 

তামিমের সর্বকালের সেরা একাদশ:

শচীন টেন্ডুলকার (ভারত), বীরেন্দর শেবাগ (ভারত), বিরাট কোহলি (ভারত), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, ভারত), ওয়াসিম আকরাম (পাকিস্তান), শোয়েব আখতার (পাকিস্তান), গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া), মুত্তিয়া মুরালিধরন (শ্রীলঙ্কা)।

ওডি/এএপি  

 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বিশ্বকাপ ক্রিকেট-২০১৯

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড