• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে দুই ম্যাচ লাল জার্সিতে খেলবে বাংলাদেশ!

  ক্রীড়া ডেস্ক

২৬ মে ২০১৯, ২১:২০
তামিম ইকবাল
বাংলাদেশের অ্যাওয়ে জার্সি (লাল জার্সি) গায়ে তামিম ইকবাল (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপের হোম জার্সিতে সবুজ রংয়ের ব্যবহার ঢেলে সাজিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের জার্সিতেও রয়েছে সবুজের সমারোহ। মূলত এ কারণেই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিপক্ষে নিজেদের অ্যাওয়ে জার্সি (লাল জার্সি) গায়ে জড়িয়ে মাঠে নামতে পারে টাইগাররা।

এবারের বিশ্বকাপে অনেক দলের জার্সিতেই একই রংয়ের ব্যবহার করা হয়েছে। এ কারণেই ফুটবলের ন্যায় ক্রিকেটেও অ্যাওয়ে জার্সির প্রবর্তন করা হয়েছে। সেই ধারাবাহিকতায় লাল রংয়ের ছোঁয়ায় নিজেদের অ্যাওয়ে জার্সি উন্মোচন করে বিসিবি। যেখানে বুকের মাঝখান বরাবর ও হাতে সবুজের ব্যবহার করা হয়েছে।

বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের হোম জার্সির রং সবুজ। এছাড়া এই তিন দলের জার্সি দেখতে অনেকটাই একইরকম। এর ফলে এ তিন দলের মুখোমুখি ম্যাচগুলোতে যেকোনো এক দলকে অ্যাওয়ে জার্সি পরে মাঠে নামবে হবে এমনটাই স্বাভাবিক।

আগামী ২ মে ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ রয়েছে বাংলাদেশের। সেই ম্যাচেও লাল রংয়ের জার্সিতে মাঠে নামতে দেখা যেতে পারে সাকিব আল হাসান-তামিম ইকবালদের। এছাড়া ৫ জুলাই তাদের প্রতিপক্ষ লর্ডসে পাকিস্তান। বিভিন্ন সুত্রের কাছ থেকে পাওয়া তথ্য মতে জানা যায় এই ম্যাচেও অ্যাওয়ে জার্সি পরে লড়বে টাইগাররা।

আসরটির শিরোপার লড়াইয়ের জন্য ভারত, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও পাকিস্তান অ্যাওয়ে জার্সি নিয়েছে। এদিকে ইংল্যান্ড, ভারত ও আফগানিস্তানের জার্সি অনেকটা একই রকম। তাই ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে দলগুলোকে অ্যাওয়ে জার্সি গায়ে জড়াতে হবে। কেননা স্বাগতিক দল হওয়ায় জার্সি নির্বাচনের ক্ষেত্রে অন্যান্যদের চেয়ে এগিয়ে থাকবে ইংল্যান্ড। অবশ্য বিশ্বকাপে অ্যাওয়ে জার্সির ঝামেলায় জড়াতে হয়নি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড