• বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

সুযোগ থাকলে কোহলিকে দলে নিতেন মাশরাফি 

  ক্রীড়া ডেস্ক

২৪ মে ২০১৯, ১৭:০৫
অধিনায়কদের ফটোসেশন
বিশ্বকাপে অংশ নেওয়া দলের অধিনায়কদের ফটোসেশন

দুয়ারে কড়া নাড়ছে ইংল্যান্ড বিশ্বকাপ। ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন উপলক্ষে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) লন্ডনের দ্য ফিল্ম শেডে দশ অধিনায়ককে নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে। বৃহস্পতিবারের এই সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা। বিশ্বকাপ ট্রফিকে সামনে রেখে অনেকটা খোশ মেজাজেই চলে আলোচনা।

উত্তরে একেকজন একেক পথ অবলম্বন করেন। এই প্রশ্নের উত্তরে কেউ কেউ খেলেছেন সোজা ব্যাটে। কেউবা বাউন্সার এড়িয়ে গেছেন ডাক (মাথা নুইয়ে) করে। তবে এ প্রশ্নের উত্তর সোজাভাবেই দেন টাইগার সেনাপতি। মাশরাফি উপস্থিত বিরাট কোহলিকেই চাওয়ার কথা জানিয়ে দিলেন। কোহলির দিকে আঙুল তাক করে মাশরাফি সোজাসাপ্টা বলেন- ‘দ্যাট গাই, বিরাট’।

বিশ্বকাপের দশ সেনাপতির একজন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের এই আত্মবিশ্বাসী ক্রিকেটারকেও সম্মুখীন হতে হয় সাংবাদিকদের প্রশ্নের। যদি সুযোগ থাকত তবে অন্য দলের কাকে নিজের দলে রাখতেন, বিশ্বকাপে অংশ নেওয়া দশ অধিনায়ককেই এই প্রশ্ন ছুঁড়ে দেন এক সাংবাদিক।

একই প্রশ্নের উত্তরে ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান দেখালেন দৃপ্ততা। নিজ দলের ওপর তার ভরসা যেন ইস্পাত কঠিন। তিনি বলেন, তার দলে তিনি কোনো পরিবর্তনই আনতে চান না। তবে যদি সুযোগ থাকত তবে মরগ্যান সাবেক অস্ট্রেলীয় তারকা রিকি পন্টিংকে কোচ হিসেবে চাইতেন।

নিজেদের শক্তিশালী দাবি করে বিরাট কোহলি বলেন, প্রশ্নটা খুবই কঠিন। এবিডি ভিলিয়ার্সকেই আমি দলে নিতাম। যেহেতু সে অবসরে চলে গেছে, তাই এরপর আমার পছন্দ ফাফ (ডু প্লেসি)। পাকিস্তান অধিনায়ক এক কথায় চাইলেন ইংলিশ তারকা জস বাটলারকে। তবে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার এবং আফগানিস্তান অধিনায়ক গুলবদিন নাইব সুকৌশলে প্রশ্নটা এড়িয়ে যান।

প্রোটিয়া পেসার কাগিসো রাবাদাকে চান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডু প্লেসি নিজ দলে নেওয়ার জন্য অনেকেরই নাম বলেছেন; ভারতীয় পেসার জাসপ্রিত বোমরাহ, আফগান স্পিনার রশিদ খান, অসি পেসার প্যাট কামিন্সকে পছন্দ এ প্রোটিয়া সেনাপতির। তবে কোহলিকেও ব্যাটিং তালিকায় রেখেছেন তিনি।

শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে চান ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে। কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসনের পছন্দ রশিদ খান- তার ব্যাখ্যা ইংল্যান্ডের পিচে বোলারদের ভূমিকা হবে বেশ বড়। আর তাতে রশিদ হয়ে উঠতে পারেন গুরুত্বপূর্ণ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড