• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ- ২০১৯

যেমন হলো পাকিস্তান-ইংল্যান্ডের জার্সি

  ক্রীড়া ডেস্ক

২২ মে ২০১৯, ১৩:০০
পাকিস্তান-ইংল্যান্ড
বিশ্বকাপের জার্সি গায়ে পাকিস্তানের খেলোয়াড়রা (বাঁয়ে) ও ইংলিশরা (ছবি : টুইটার)

আর মাত্র ৭ দিন পর ইংল্যান্ডে পর্দা ওঠবে ১২তম ক্রিকেট বিশ্বকাপের আসর। আগামী ৩০ মে লন্ডনের ওভালে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা ওঠছে ২০১৯ বিশ্বকাপের। জমজমাট এই আসরকে সামনে রেখে ইতোমধ্যেই জার্সি উন্মোচন করেছে পাকিস্তান ও ইংল্যান্ড।

মঙ্গলবার (২১ মে) নিজেদের অফিসিয়াল টুইটার পেজে জার্সি প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুদলের জার্সির ছবি ভাইরাল হয়ে গেছে।

চিরাচরিতভাবে পাকিস্তানের বিশ্বকাপ জার্সিতে প্রাধান্য পেয়েছে সবুজ রঙের সমারোহ। এবারের সবুজ রঙটি আরও গাঢ় ও উজ্জ্বল। জার্সির পেছনে রয়েছে খেলোয়াড়দের নাম ও জার্সি নম্বর। সবুজের ওপর সাদা রঙে লেখা হয়েছে সেগুলো। শুধু তাই নয়। ক্যাপও তৈরি করা হয়েছে জার্সির আদলে। সেখানেও রয়েছে গাঢ় ও উজ্জ্বল সবুজ রঙের ছোঁয়া।

আগামী ৩১ মে নটিংহামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান।

অন্যদিকে, ইংল্যান্ডের জার্সিতে বরাবরের মতোই দেখা গেল বেশ পরিবর্তন। তাদের এবারের জার্সি দেখা গেল আকাশি নীল রঙয়ের। আয়োজক দেশ হওয়াতে জার্সিতে পরিবর্তনের পাশাপাশি ইংলিশ সমর্থকরা এবারের বিশ্বকাপ ইংল্যান্ডের ঘরে উঠুক এমনটি প্রত্যাশা করছে। বিশ্বকাপ মিশনে স্বাগতিকদের মিশন শুরু ৩০ মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে।

ওডি/এএপি