• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমির-ওয়াহাবকে বিশ্বকাপ দলে ফেরাল পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

২০ মে ২০১৯, ১৬:৫৬
ওয়াহাব-আমির
ওয়াহাব রিয়াজ (বাঁয়ে) ও মোহাম্মদ আমির (ছবি : সম্পাদিত)

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য অনেক আগেই নিজেদের ১৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল পাকিস্তান। সেই সময় দলে জায়গা হয়নি দুই বাঁহাতি পেসার মোহাম্মদ আমির এবং ওয়াহাব রিয়াজের। তবে দল পরিবর্তনে আইসিসির বেঁধে দেওয়া সময়ের আগেই ব্যাপক পরিবর্তন রেখে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। যেখানে জায়গা হয়েছে আমির ও ওয়াহাবের।

আগামী ২৩ মে পর্যন্ত ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডের পরিবর্তন আনতে পারবে আসরটিতে অংশগ্রহণকারী দলগুলো। তবে তিন দিন হাতে রেখেই সোমবার (২০ মে) বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের চূড়ান্ত দলে আমির ও ওয়াহাব ডাক পাওয়ায় কপাল পুড়েছে বাঁহাতি পেসার জুনায়েদ খান ও বোলিং অলরাউন্ডার ফাইম আশরাফের। ১৫ সদস্যের দলে জায়গা পেলেছিলেন এই দুই ক্রিকেটার। তবে চূড়ান্ত দল থেকে বাদ পড়ায় দলের সঙ্গে ইংল্যান্ডগামী বিমানে ওঠা হচ্ছে না জুনায়েদ-ফাহিমের।

এছাড়া ওপেনার আবিদ আলীর পরিবর্তে পাকিস্তানের চূড়ান্ত স্কোয়াডে দলে রাখা হয়েছে মিডলঅর্ডারে খেলা অলরাউন্ডার আসিফ আলীকে। ভাইরাস আক্রমণের কারণে পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপে যাওয়ার শঙ্কা হয়ে দাঁড়িয়েছিল লেগ স্পিনার শাদাব খানের জন্য। তবে সুস্থ হয়ে ওঠায় বিশ্বকাপ দলে রাখা হয়েছে তাকে। আর এ কারণেই সম্ভাবনা থাকলেও বিশ্বকাপের স্বপ্ন শেষ হয়ে গেছে টেস্ট দলের নিয়মিত সদস্য লেগ স্পিনার ইয়াসির শাহের।

ফর্মহীনতার কারণে পাকিস্তানের প্রাথমিক দল থেকে বাদ পড়েছিলেন আমির। তবে শেষ সুযোগ হিসেবে সদ্যই শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে একটি টি-টুয়েন্টি এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে আমিরকে দলে রেখেছিল পিসিবি। যদিও সিরিজের প্রথম ওয়ানডের আগেই জলবসন্তে আক্রান্ত হওয়ার কারণে পুরো সিরিজে খেলতে পারেননি ২৭ বছর বয়সী এই তারকা। সিরিজ চলাকালীন লন্ডনে জলবসন্তের জন্য রক্ত পরীক্ষা করান আমির। পরীক্ষার ফল স্বাভাবিক হওয়ায় তাকে দলে রেখে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে পাকিস্তান।

২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া চ্যাম্পিয়ন ট্রফির পুরো আসরেই দুর্দান্ত বোলিং করেছিলেন আমির। প্রতিযোগিতার ফাইনাল ম্যাচে তার অনবদ্য বোলিংয়েই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল পাকিস্তান। তবে আসরটির পর থেকে ফর্মহীনতায় ভুগছেন আমির। তারপর থেকে মোট ১৪টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন মাত্র ৫টি। তবে ইংল্যান্ডের মাটিতে সাবলীলভাবে বোলিং করতে পারায় তাকে দলে রেখেছে পিসিবি।

বিশ্বকাপের আগে আগামী শুক্রবার (২৪) মে ও রবিবার (২৬ মে) যথাক্রমে আফগানিস্তান এবং বাংলাদেশের সাথে গা গরম করার ম্যাচ খেলবে পাকিস্তান। পরবর্তীতে আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সরফরাজ বাহিনীর বিশ্বকাপ মিশন।

এক নজরে পাকিস্তানের ১৫ সদস্যের চূড়ান্ত বিশ্বকাপ দল :

সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলী, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড