• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিব-মুশফিকরা এখন লন্ডনে (ভিডিও)

  ক্রীড়া ডেস্ক

১৯ মে ২০১৯, ১১:৪০
বিশ্বকাপ
ছবিটি মোসাদ্দেক হোসেন সৈকতের ফেসবুক পোস্ট থেকে নেওয়া

বিশ্বকাপ দলের ১৫ জন সদস্যের মধ্যে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও ওপেনার তামিম ইকবাল ছাড়া বাকি সবাই লন্ডনের মাটিতে পা রেখেছেন। শনিবার (১৮ মে) বাংলাদেশ সময় রাত ১১টা ৪৫ মিনিটের দিকে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছে গিয়েছে বাংলাদেশ দলকে বহনকারী বিমান। 

শুক্রবার (১৭ মে) ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টের শিরোপা জিতেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডে সফল এই মিশন শেষে টাইগাররা এখন বিশ্বকাপের পথে। তবে ইংল্যান্ডে যাওয়ার আগে মাশরাফিসহ আরও ৫ ক্রিকেটার দেশে ফিরেছেন। এছাড়া দুবাইয়ে পরিবারের সঙ্গে সময় কাটাবেন ওপেনার তামিম ইকবাল। 

সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজ ও আসছে বিশ্বকাপ মিলিয়ে আড়াই মাসের সফর টাইগারদের। তাই বিশ্বকাপের আগে ক্রিকেটারদের চাঙা হওয়া চাই। এর মধ্যে পরিবারের সঙ্গে সময় কাটাতে দেশে পৌঁছেছেন মাশরাফি। এখানে তার সঙ্গী হয়েছেন ত্রিদেশীয় টুর্নামেন্টের দলে থাকা- তাসকিন আহমেদ, ইয়াসির আলী, ফরহাদ রেজা ও নাঈম হাসান। 

মাশরাফির সঙ্গে একই ফ্লাইটে দুবাইয়ে গেছেন তামিম। সেখানে ছুটি কাটাবেন পরিবারের (স্ত্রী-সন্তান) সঙ্গে। ছুটি শেষ করে আগামী বুধবার তামিম-মাশরাফি ফিরে যাবেন লন্ডনে। বৃহস্পতিবার দুজনই দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে। এছাড়া বিশ্বকাপ অধিনায়কদের নিয়ে আইসিসির এক আয়োজনেও হাজির থাকতে হবে মাশরাফিকে। 

আর বিশ্বকাপ স্কোয়াডে থাকা বাকি ১৩ জন আপাতত লন্ডনের লেস্টারে অবস্থান করছেন। সেখানে বিরতি দিয়ে তিন দিন অনুশীলন করবে দল। তারপর তিন দিনের অনুশীলন শেষে বৃহস্পতিবার লেস্টার ছেড়ে দল যাবে কার্ডিফে। 

আগামী ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। আর ৩০ মে শুরু হবে ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। যেখানে বাংলাদেশের মিশন শুরু হবে ২ জুন। বিশ্বকাপের প্রথম ম্যাচে ওভালে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। 

 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড