• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার ৫ বছর আগের মামলায় খালেদের সাত দিনের রিমান্ড

  আদালত প্রতিবেদক

২৩ অক্টোবর ২০১৯, ১৬:২৭
হত্যা মামলায় রিমান্ড
খালেদ মাহমুদ ভূঁইয়া (ছবি : ফাইল ফটো)

বাবা ও ছেলেকে হত্যার ঘটনায় পাঁচ বছর আগে দায়ের করা এক মামলায় যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৩ অক্টোবর) খালেদকে আদালতে হাজির করে এই মামলায় গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ সুপার মিনা মাহমুদা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরন এ তথ্য জানান। 

মামলার এজাহার থেকে জানা যায়, খিলগাঁও এলাকার বাসিন্দা ইসরাইল হোসেন ও তার ছেলে সায়মন ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর ‘রাজধানী মানি এক্সচেঞ্জ’ থেকে ৩৮ লাখ টাকা তোলেন। গাড়িতে করে তারা ওইদিন রাত সাড়ে ৮টার দিকে খিলগাঁও এলাকায় পৌঁছালে তিন-চার জন ছিনতাইকারী তাদের গাড়িটি ঘিরে ফেলে। এরপর বাবা ও ছেলেকে গুলি করে টাকার দুটি ব্যাগ নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। এ সময় গুলিবিদ্ধ বাবা ও ছেলেকে স্থানীয় খিদমাহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই ছেলে সায়মন মারা যান। আর বাবা ইসরাইলকে পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হলে তিনি সেখানে মারা যান।

এ ঘটনায় সায়মনের চাচা মজিবুর রহমান ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর বাদী হয়ে খিলগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় ২০১৬ সালে ডিবি তদন্ত প্রতিবেদন দাখিল করে। 

তবে আদালত প্রতিবেদন গ্রহণ না করে স্বপ্রণোদিত হয়ে পিবিআইকে মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দেন। পিবিআইয়ের তদন্ত চলাকালেই খালেদকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ড দেওয়া হলো।

গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশানের বাসা থেকে খালেদকে আটক করে র‌্যাব। তার বাসা থেকে একটি অবৈধ অস্ত্র, লাইসেন্সের শর্ত ভঙ্গ করায় আরও দুটি আগ্নেয়াস্ত্র, কয়েক রাউন্ড গুলি ও চারশ পিস ইয়াবা জব্দ করা হয়। এছাড়া তার বাসার ওয়াল শোকেস থেকে নগদ ১০ লাখ ৩৪ হাজার টাকা জব্দ করে র‌্যাব।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড