• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ দিনের রিমান্ডে সম্রাট

  আদালত প্রতিবেদক

১৫ অক্টোবর ২০১৯, ১৩:৫৫
র‍্যাবের হাতে আটক সম্রাট
র‍্যাবের হাতে আটক সম্রাট (ছবি : সংগৃহীত)

ক্যাসিনোকাণ্ডে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে দুই মামলায় ফের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর হাকিম (সিএমএম) আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

সম্রাটকে আদালতে হাজির করা হলে তার মুক্তি চেয়ে আদালত প্রাঙ্গনে বিক্ষোভ করেন তার সমর্থকরা। এ সময় তার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা নিজাম উদ্দিন বিষয়টি জানান। রাজধানীর রমনা থানায় সম্রাটের বিরুদ্ধে মামলা দুটি করা হয়। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত বুধবার (৯ অক্টোবর) শুনানির এ দিন ধার্য করেছিলেন।

এর আগে ৯ অক্টোবর সম্রাটকে গ্রেফতার দেখানোপূর্বক ২০ দিনের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে শারীরিক অসুস্থতার কারণে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি থাকায় সম্রাটকে আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না বলে আদালতকে চিঠি দেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী। সম্রাট অসুস্থ থাকায় আদালতে উপস্থিত না করায় ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী এ বিষয় শুনানির জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেন।

গত ৭ অক্টোবর রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে সম্রাট ও যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানের নামে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা করেন।

ওই দিনই সম্রাটের বিরুদ্ধে দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এছাড়া মাদক মামলায় আরমা‌নের ১০ দি‌নের রিমান্ড আবেদন করা হয়।

এছাড়া মদ্যপ অবস্থায় পেয়ে আটকের সময়ই আরমানকে ছয়মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আর কাকরাইলের কার্যালয়ে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে সম্রাটকেও একই মেয়াদে সাজা দেওয়া হয়।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড