• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় ৫ জনের কারাদণ্ড

  ফেনী প্রতিনিধি

২৬ জুন ২০১৯, ০৭:১১
আদালত
ফেনী জেলা জজ আদালত (ছবি : দৈনিক অধিকার)

ফেনীর সোনাগাজীতে স্কুলছাত্রী অপহরণ ও ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে এ মামলার আরও চার আসামিকে ১৪ বছর সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এই রায় ঘোষণা করেন।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ২৫ মে সোনাগাজী ছাবের পাইলট হাই স্কুলের সপ্তম শ্রেণির এক ছাত্রী প্রাইভেট পড়তে যাচ্ছিল। পথিমধ্যে স্থানীয় পৌর শহরের চর গণেশ গ্রামের চৌধুরী লেন রাস্তার মোড়ে পূর্ব থেকে ওঁত পেতে থাকা আবু বক্কর ছিদ্দিক সাগর তাকে জোরপূর্বক কালো মাইক্রোবাসে তুলে অন্যত্র নিয়ে যায়। 

এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বেলায়েত হোসেন বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে থানায় অপহরণ মামলা দায়ের করেন। তাকে বান্দরবান থেকে উদ্ধারের পর মামলাটি ধর্ষণ মামলা হিসেবে রেকর্ডভুক্ত করা হয়। পরবর্তীতে ফেনী আধুনিক সদর হাসপাতালে তার শারীরিক পরীক্ষায় ধর্ষণের প্রমাণ মেলে। 

দীর্ঘ তদন্তের পর মামলার তদন্ত কর্মকর্তা স্বপন চন্দ্র বড়ুয়া একই বছরের ১২ জুলাই ওই মামলায় চর ডুব্বা গ্রামের তিন সহোদর যথাক্রমে আবু তাহেরের ছেলে আবু বক্কর ছিদ্দিক সাগর (২০), আবু নাছের সোহাগ (২৩), মো. ইকবাল হোসেন (২৫), তার মা আবু তাহেরের স্ত্রী বিবি কাউসার (৪৫), সুজাপুর গ্রামের রুহুল আমিনের ছেলে বায়েজিদ ফয়সাল (২০), মধ্যম চরছান্দিয়া গ্রামের আবুল হাশেমের ছেলে মো. আলাউদ্দিন আলো (২১), চর গনেশ গ্রামের মোশারফ হোসেনের ছেলে মো. মাসুদ (২২), একই এলাকার মৃত নুর নবীর ছেলে মেজবাহ উদ্দিন পিয়াস (২২), মো: হোসেন আহম্মদের ছেলে মো. রিয়াজ প্রকাশ রিয়াদ (২৩) ও কোম্পানীগঞ্জ থানার চর হাজার গ্রামের আবুল কালামের ছেলে মো. জাহাঙ্গীর আলমকে (২৩)  আসামি করে আদালতে চার্জশীট জমা দেন।

আদালত সূত্র জানায়, মামলায় ইকবাল হোসেন সুমন, বিবি কাউছার, আবু নাছের সোহাগ, মো. মাসুদ ও আলাউদ্দিন আলোকে বেকসুর খালাস দেওয়া হয়। 

এছাড়া আবু বকর ছিদ্দিক সাগরকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। অপর চার আসামি উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মেজবাহ উদ্দিন পিয়াস ছাড়াও চালক জাহাঙ্গীর আলম, বায়েজিদ ফয়সাল ও রিয়াদ হোসেনকে ১৪ বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

রায় ঘোষণার সময় আবু বক্কর ছিদ্দিক সাগর কারাগারে অনুপস্থিত ছিলেন। বাকী আসামিদের ফেনী জেলা কারাগারে পাঠানো হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি হাফেজ আহম্মদ। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট কামরুল হাসান ও মেজবাহ উদ্দিন খান।  

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড