• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবা‌নে ১১ জেএসএস নেতাকর্মী রিমান্ডে

  বান্দরবান প্র‌তি‌নি‌ধি

১১ জুন ২০১৯, ১৯:৩৯
জেএসএস এর দুই শীর্ষ নেতা
জেএসএসের দুই শীর্ষ নেতা কেএস মং মারমা ও ক্যবা মং মার্মা (ছবি- দৈনিক অধিকার)

পার্বত্য জেলা বান্দরবানে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অপহরণ ও হত্যার ঘটনায় পৃথক তিনটি মামলায় জেএসএসের ১১ জন নেতাকর্মীকে মোট ১৪ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন জেলা চিফ জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌স্ট্রেটের (আমলী) আদালত।

মঙ্গলবার (১১ জুন) মামলার তদন্তকারী কর্মকর্তারা আসামিদের রিমান্ডের আবেদন করলে বান্দরবান জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের (আমলী) আদালতের বিচারক কামরুন নাহার এই পৃথক ৩ মামলায় মোট ১৪ দিনের রিমান্ডের আদেশ দেন।

মামলার নথি সূত্রে জানা যায়, গত (২২ মে) বান্দরবান পৌর আওয়ামী লীগ নেতা চথোয়াই মারমা হত্যার ঘটনায় সদর থানায় দায়ের করা মামলায় জনসংহতি সমিতি জেএসএসের কেন্দ্রীয় সহসাংগঠিনক সম্পাদক কেএস মং মারমা, ক্যবা মং মার্মা, বাসিং মং মারমা, মেরুং মারমা, চাইহ্লা মারমাকে পাঁচ দিন রিমান্ড দেন। গত (১৮ মে) ক্যচিং থোয়াই মারমা হত্যার ঘটনায় মামলায় নতুন জয় তংচঙ্গ্যা, দিপন তংচঙ্গ্যা, মিন থোয়াই অং মারমাকে পাঁচ দিন ও (৯ মে) জয়মনি তংচঙ্গ্যা হত্যা মামলায় দায়ের করা মামলায় উচিং মং মারমা, মংতু মারমা ও উসাইনু মারমাকে চার দিন রিমান্ড মঞ্জুর করে (আমলী) আদালত।

এ দিকে, এই ঘটনা নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছিলেন জেলা আওয়ামী লীগ ও জনসংহতি সমিতি জেএসএস। এই ঘটনায় জেলা আওয়ামী লীগ ও জনসংহতি সমিতি জেএসএসের পাল্টাপাল্টি হত্যার অভিযোগ করে আসছিলেন। জনসংহতি সমিতি বলছেন- বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈহ্লা মারমার ছত্রছায়ায় মগ লিবারেশন পার্টি এই হত্যাকাণ্ড চালিয়েছে। অন্যদিকে জেলা আওয়ামী লীগের দাবি এই হত্যাকাণ্ড ও অপহরণ জনসংহতি সমিতি জেএসএস‌ই করেছে।

উল্লেখ্য, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ও কুহালং এলাকায় সন্ত্রাসীদের হাতে চারজন নিহত ও একজন অপহৃত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন আওয়ামী লীগের ও দুইজন জনসংহতি সমিতি জেএসএসের সমর্থক। এদের ম‌ধ্যে বান্দরবানের রাজ‌বিলা ইউ‌নিয়‌নে নিজ বাসা থেকে ডেকে নিয়ে আ.লীগ ক‌র্মি ক্য‌চিং থোয়াই মারমাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। প‌রে গত (৭ মে) সন্ত্রাসীরা জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। এ ছাড়া অপহরণ করা হয় পুরাধন তঞ্চঙ্গ্যা নামের অপর এক কর্মীকে, এখনো তার কোনো লা‌শের খোঁজ পাওয়া যায়নি। এ ঘটনার ২ দি‌নের মাথায় গত (৯ মে) ২ নম্বর রাবার বাগান এলাকায় সন্ত্রাসীরা জনসংহতি সমিতির জেএসএসের সমর্থক জয় মনি তঞ্চঙ্গ্যাকে নিজ বা‌ড়ি‌তে গুলি করে হত্যা করে। সর্বশেষ গত বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর চথোয়াই মং মারমাকে (৫০) অপহরণের পর হত্যা করেন পাহা‌ড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড