• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই নবজাতক পাচারের মামলা

১৩ বছর পর ঝর্ণা-মানিকের যাবজ্জীবন

  অধিকার ডেস্ক    ১১ জুন ২০১৯, ১৮:৩৯

দুই শিশু
২০০৬ সালে এ দুই শিশুকেই চুরি করা হয়েছিল (ফাইল ফটো)

১৩ বছর পর কৃতকর্মের সাজা পেলেন সিরাজগঞ্জের মোছা. ঝর্ণা ও নারায়ণগঞ্জের মো. মানিক মিয়া। এ দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

দুই নবজাতককে পাচারের মামলায় মঙ্গলবার (১১ জুন) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জয়শ্রী সমাদ্দার এ আদেশ দেন। এ মামলা থেকে খালাস পেয়েছেন মোছা. শিলা ও আবদুল মতিন।

২০০৬ সালের ১২ জানুয়ারি দুই নবজাতককে পাচারের অভিযোগে রাজধানীর খিলগাঁও থানায় মামলাটি দায়ের করেন এসআই এনামুল কবির।

মামলার বিবরণে বলা হয়, ২০০৬ সালের ৬ জানুয়ারি খিলগাঁওয়ে ১০ দিনের ছেলে নবজাতকসহ আটক হন ঝর্ণা। জিজ্ঞাসাবাদের ঝর্ণা স্বীকার করেন, বাচ্চার মা তিনি নন। আরও এক কন্যা নবজাতক রামপুরায় তার হেফাজতে রয়েছে। রামপুরা থেকে ওই বাচ্চাকেও উদ্ধার করে পুলিশ। এ নারী জানান, তিনি নারায়ণগঞ্জের ফতুল্লার মানিকের থেকে আনেন ছেলে নবজাতক ও কন্যা নবজাতককে আনেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের দারোয়ান মতিনের থেকে। পরে পুলিশের হাতে ধরা পড়েন মতিন ও মানিক।

তদন্ত শেষে ঝর্ণাসহ ৪ জনের বিরুদ্ধে একই বছরের ২৬ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন খিলগাঁও থানার এসআই আবুল খায়ের। ওই অভিযোগপত্রে উল্লেখ করা হয়, বাচ্চা দুটির বাবা-মায়ের সন্ধান মেলেনি। ওই মামলায় ৯ জন আদালতে সাক্ষ্য দেন।

আসামি ঝর্ণা ও মানিক বাচ্চা দুটি চুরির কথা আদালতে স্বীকার করেন। ঝর্ণা গ্রেফতার হওয়ার পর পুলিশ এক প্রতিবেদনে আদালতকে জানায়, এ নারী চুরিসহ বিভিন্নভাবে বাচ্চা সংগ্রহ করে মধ্যপ্রাচ্যে পাচার করেন। তিনি দীর্ঘদিন দুবাই ছিলেন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড