• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বীকার করল ওয়াসা, ৬৯ এলাকার পানি বেশি দূষিত

  অধিকার ডেস্ক

১৬ মে ২০১৯, ১৫:৩৭
ওয়াসার পানি
ওয়াসার পানি সংগ্রহ করছে লোকজন (ছবি : সংগৃহীত)

এই প্রথম রাজধানীতে সরবরাহ করা পানি দূষিত বলে স্বীকার করল ওয়াসা। তাদের সরবরাহ করা ৬৯টি এলাকার পানি অনিরাপদ ও ময়লাযুক্ত বলে স্বীকার করেছে ওয়াসা।

বৃহস্পতিবার (১৬ মে) রাজধানীতে দূষিত পানির বিষয়টি এই প্রথমবারের মতো স্বীকার করে আদালতে প্রতিবেদন জমা দিল ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ। আদালতে ওয়াসার এমডি তাকসিম খান স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ কথা উল্লেখ করা হয়।

হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে প্রতিবেদনটি উপস্থাপন করেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

ওয়াসার দেয়া যে প্রতিবেদন আদালতে উপস্থাপন করা হয়েছে সেখানে ঢাকার ১০টি জোনের ৫৯ এলাকায় ওয়াসার পানি বেশি দূষিত বলে উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদন পাওয়ার পরে ওয়াসার দায়িত্ব বাড়ি পর্যন্ত নিরাপদ পানি পৌঁছে দেওয়া। এছাড়া পানি পরীক্ষার মত জানতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োলজি বিভাগের চেয়ারম্যানকে ২১ মে হাজির হতে বলেছেন আদালত।

এর আগে গত সোমবার (১৩ মে) ঢাকা ওয়াসার কোন কোন এলাকার পানি সবচেয়ে বেশি অনিরাপদ, তা পরীক্ষা করে প্রতিবেদন দাখিল না করায় অসন্তোষ প্রকাশ করেন হাইকোর্ট। একই সঙ্গে ঢাকা ওয়াসার পানি পরীক্ষায় যে অর্থ খরচ হবে, তা নির্ধারণ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বুধবারের (১৫ মে) মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেন আদালত।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড