• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

আবরার হত্যার দায়ে সুপ্রভাতের সংশ্লিষ্টদের বিরুদ্ধে চার্জশিট

  অধিকার ডেস্ক    ২৫ এপ্রিল ২০১৯, ১৫:৪১

আবরার আহমেদ
বাস চাপায় নিহত বিইউপির ছাত্র আবরার আহমেদ (ছবি : ফাইল ফটো)

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীকে বাস চাপা দিয়ে হত্যার অভিযোগে সুপ্রভাত পরিবহনের বাসের মালিক, কন্ডাক্টর, পরিবহন রুটের সভাপতি ও রুটের ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কাজী শরিফুল ইসলাম এই চার্জশিট দাখিল করেন।

একই সঙ্গে ওই ঘটনার আগে মিরপুর গার্লস ল্যাবরেটরি কলেজের প্রথম বর্ষের ছাত্রী সিনথিয়া সুলতানা মুক্তাকে চাপা দিয়ে গুরুতর আহত করার অভিযোগেও চার্জশিট দাখিল করা হয়েছে।

আসামিরা হলেন- সুপ্রভাত পরিবহনের বাসের মালিক ননী গোপাল সরকার, কন্ডাক্টর ইয়াছিন, সুপ্রভাত পরিবহন রুটের সভাপতি আলাউদ্দিন ও রুটের ব্যবস্থাপনা পরিচালক আশরাফ উদ্দিন।

এছাড়া চার্জশিটে উপরোক্ত চারজন ছাড়াও সুপ্রভাত পরিবহনের ওই বাসের চালক সিরাজুল ইসলাম ও হেলপার মো. ইব্রাহিমের বিরুদ্ধে (মোট ছয়জন) অভিযোগপত্র দাখিল করা হয়েছে। একই মামলায় পৃথকভাবে দুটি চার্জশিট দেওয়া হয়।

উল্লেখ্য, গত ১৯ মার্চ সকাল ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণি এলাকায় আইকন টাওয়ারের সামনে সু-প্রভাত (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন। এর আগে নর্দায় সিনথিয়াকে চাপা দিয়ে গুরুতর আহত করে ওই বাসটি।

এই ঘটনাকে কেন্দ্র করে প্রগতি সরণির রাস্তা অবরোধ করে আন্দোলনে নামে বিইউপির শিক্ষার্থীরা। পরে দ্বিতীয় দফায় নিরাপদ সড়ক আন্দোলনের ডাক দিলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্দোলনে নামে। আন্দোলনের চাপের মুখে সড়কে শৃঙ্খলা ফেরাতে ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলাম ও ডিএমপি যৌথভাবে কাজ শুরু করেন। তারা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে সার্বিক ব্যবস্থার বিষয়ে সময় চেয়ে আন্দোলন স্থগিতের অনুরোধ জানান। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের প্রতিশ্রুতি মেনে নিয়ে আন্দোলন স্থগিত করেন।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড