• রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

দুর্গাপুরে কৃষক হত্যা মামলার রায়ে চার জনের যাবজ্জীবন

  দুর্গাপুর প্রতিনিধি, নেত্রকোণা ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫১

আদালত
ছবি : সংগৃহীত

নেত্রকোণার দুর্গাপুরে চন্ডিগড় ইউনিয়নে শহীদ মিয়া হত্যা মামলার রায়ে চার জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ, ৬ জনের ৩ বছর করে জেল ও ৩ জনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে নেত্রকোণা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ আদেশ দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হচ্ছেন- একই উপজেলার আজিজুল হক, সুবান, সিরাজুল হক ও পলাতক মতি মিয়া। তাদের প্রত্যেককে নগদ ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। একই মামলায় আরও ছয় জনকে ৩ বছর করে কারাদণ্ডাদেশসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে এক মাসের করে জেলা দেওয়া হয়। চার্জশিট ভুক্ত বাকি আরও তিন আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়।

আদালত সূত্রে জানা যায়, নেত্রকোণার দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধের জেরে গত ২০০৬ সালের আগস্টের ২ তারিখ বাদীর বাড়ির সামনে শহীদ মিয়াকে কুপিয়ে হত্যা করে আসামিরা। পরের দিন ৩ আগস্ট নিহতের ভাই মো. রাহাত আলী বাদী হয়ে ১৬ জনকে আসামি করে দুর্গাপুর থানায় একটি হত্যা মামলা দয়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ২৪ নভেম্বর ১৩ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে। আদালতে ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক উপরোক্ত রায় দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড