• রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ : মানিকগঞ্জের সিঙ্গাইরে বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ ১ জনকে আটক করেছে র‍্যাব

এক মাসেই মাদক-অস্ত্র মামলার তদন্ত শেষের নির্দেশ

  অধিকার ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৯

হাইকোর্ট
হাইকোর্ট (ছবি : সংগৃহীত)

মাদক ও অস্ত্র মামলার তদন্ত তদারকিতে মনিটরিং সেল গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ আদেশ বাস্তবায়নে পুলিশের আইজি ও সব এসপিকে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি মাদক ও অস্ত্র মামলার তদন্ত এক মাসের মধ্যে শেষ করার আদেশ দিয়েছেন আদালত। অন্যথায় সংশ্লিষ্ট আদালতকে তদন্ত শেষ না করার বিষয়ে ব্যাখ্যা দাখিল করতে বলা হয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) নরওয়ে প্রবাসী ড. নুরুল ইসলাম শেখকে মাদক মামলায় চার সপ্তাহের আগাম জামিন দিয়ে বিচারপতি জাহাঙ্গির হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ এ আদেশ দেন।

পাশাপাশি ওই প্রবাসীকে মাদক মামলায় ফাঁসানোর চেষ্টার কারণে গাজীপুরের জয়দেবপুর থানার এসআই মো. আব্দুল হালিমকে ওই থানা থেকে দুই সপ্তাহের মধ্যে প্রত্যাহারের জন্য গাজীপুরের এসপিকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া এসআই আব্দুল হালিমকে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডের বিষয়ে সতর্ক করা হয়েছে।

অ্যাডভোকেট ফারুক আলমগীর চৌধুরী আদালতে নুরুল ইসলাম শেখের জামিন আবেদনের পক্ষে ছিলেন। অপরদিকে, এসআই আব্দুল হালিমের পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারওয়ার কাজল।
  
মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৯ নভেম্বর রাজু আহমেদ নামে এক ব্যক্তিকে ১০ পিস ইয়াবাসহ গ্রেফতার করে এসআই মো. আব্দুল হালিমের নেতৃত্বে একদল পুলিশ। পরে রাজু আহমেদের স্বীকারোক্তির ভিত্তিতে নরওয়ে প্রবাসী নুরুল ইসলামসহ তিনজনকে অভিযুক্ত করা হয়। এরপর নুরুল ইসলাম ওই মামলায় আগাম জামিন চাইতে হাইকোর্টে আবেদন করেন।

জামিনের শুনানিকালে আদালত দেখতে পান, নুরুল ইসলাম একজন  নরওয়ে প্রবাসী এবং পিএইচডি ডিগ্রি হোল্ডার। ১০ পিস ইয়াবা উদ্ধারের মামলায় তাকে অভিযুক্ত করায় আদালত বিষয়টি তদন্তের আদেশ দেন। আদালতের ওই আদেশের এক সপ্তাহের মধ্যে নুরুল ইসলামকে অভিযোগ থেকে বাদ দিয়ে পুলিশ মামলার অভিযোগপত্র দাখিল করে। পরে এ মামলার বাদী জয়দেবপুর থানার এসআই  আব্দুল হালিমকে তলব করেন হাইকোর্ট। মঙ্গলবার শুনানি শেষে ওই এসআইকে সতর্ক করে দিয়ে আদালত রায় দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড