• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

সিইসিসহ পাঁচ ইসির বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ

  অধিকার ডেস্ক    ০৬ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৩

নির্বাচন ভবন
নির্বাচন ভবন। (ছবি : সংগৃহীত)

ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন দলের প্রার্থীদের মনোনয়নপত্র আদালতের আদেশ অমান্য করে বাতিল এবং রাজনৈতিক দল হিসেবে দলটির রেজিস্ট্রেশন পুনর্বহাল না করায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)সহ পাঁচ নির্বাচন কমিশনারের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন এবং প্রার্থীদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ এই নোটিশ পাঠান। বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন মনজিল মোরসেদ ।

নোটিশে বলা হয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ না করলে আদালত অবমাননার রিট আবেদন করা হবে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ছাড়া আর যাদের বিরুদ্ধে নোটিশ পাঠানো হয়েছে তারা হলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদৎ হোসেন চৌধুরী।

এর আগে গত ১৬ অক্টোবর ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলনের নিবন্ধন বাতিল করে নির্বাচন কমিশনের (ইসি) দেওয়া চিঠির কার্যকারিতা স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে, নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত কেন বাতিল করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

এ সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (৪ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

ওই দিন আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলনের সভাপতি ড. কাজী ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক আবদুস সামাদের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড