• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেসটিনির চেয়ারম্যানের ৩ বছরের কারাদণ্ড

  অধিকার ডেস্ক    ১৪ নভেম্বর ২০১৮, ১৭:০৭

ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মাদ হোসেন। (ছবি : সংগৃহীত)

ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেনকে ৩ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগের মামলায় এ কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (১৪ নভেম্বর) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মাহবুব রহমান এ রায় ঘোষণা করেন।

ডেসটিনি গ্রুপের চেয়ারম্যানকে তিন বছর কারাদণ্ডের পাশাপাশি আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও তিন মাস কারাগার ভোগ করতে হবে বলে রায়ের উল্লেখ রয়েছে।

মামলাটির অভিযোগ বলা হয়, আসামি মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয় বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পায় দুদক।

২০১৬ সালের ১৫ জুনে দুদকের পক্ষ থেকে ৭ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিল করতে নোটিশ দেয়। ওই সময় ডেসটিনির অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা অর্থপাচার মামলায় তিনি কারাগারে রয়েছিলেন। ২০১৬ সালের ২০ জুন তিনি কারাগারে দুদকের নোটিশ পান। এরপর তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের জন্য সময় চান। দুদক হিসাব দাখিলের জন্য আরও সাত কার্যদিবস সময় দিলেও পরে তিনি তার সম্পদের হিসাব কমিশনে দাখিল করেননি।

২০১৬ সালের ৮ সেপ্টেম্বর সম্পদের হিসাব দাখিল না করায় তার বিরুদ্ধে নন-সাবমিশন মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন।

২০১৭ সালের ৬ জুন মাসে তদন্ত শেষে একই কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ১৫ অক্টোবর এ মামলায় চার্জ গঠন করেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড