• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কারা আদালতে খালেদা জিয়া  

  নিজস্ব প্রতিবেদক

০৮ নভেম্বর ২০১৮, ১২:৫৪
কারাগারে স্থাপিত বিশেষ আদালতে নেওয়া হচ্ছে খালেদা জিয়াকে
কারাগারে স্থাপিত বিশেষ আদালতে নেওয়া হচ্ছে খালেদা জিয়াকে (ছবি : সংগৃহীত)

নাইকো দুর্নীতি মামলার শুনানিতে হাজিরা দিতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা পৌনে ১২টার দিকে তাকে আদালতে হাজির করা হয়। 

বেলা সোয়া ১১টার পরপরই তাকে বিএসএমএমইউ থেকে কারাগারের দিকে নিয়ে যাওয়ার প্রস্তুতি শুরু হয়। প্রায় আধা ঘণ্টা পর খালেদা জিয়া কারাভ্যন্তরের আদালতে পৌঁছান। 

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, খালেদা জিয়াকে পুরাতন কারাগারে স্থাপিত আদালতে আনা হতে পারে। আনার পর আদালত শেষে কারাগারেই রাখা হবে নাকি হাসপাতালে নেওয়া হবে তার সিদ্ধান্ত হয়নি। 

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেওয়া হচ্ছে বলে জানানো হয়। 

বৃহস্পতিবার বেলা ১১টা ২৩ মিনিটে একটি কালো গাড়িতে করে তাকে হাসপাতালের ৬১২ নম্বর কক্ষ থেকে বের করে কারাগারের পথে রওনা দেয়া হয়। এর আগে সকালে বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন খালেদা জিয়াকে কারাগারে নেওয়া হতে পারে বলে জানান।    

এ দিকে কারাসূত্র জানিয়েছে, আজ তার আদালতে হাজিরা আছে। হাসপাতাল থেকে সেখানে নিয়ে যাওয়া হবে। হাজিরা শেষ হলে তাকে কারাগারে নেয়া হতে পারে।  

উল্লেখ্য, ৬ অক্টোবর খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হয়। 

খালেদা জিয়ার জন্য আদালতের নির্দেশে পাঁচ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। এর সদস্যরা হচ্ছেন কার্ডিওলজিস্ট অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জী, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, অর্থোপেডিক বিভাগের অধ্যাপক নকুল কুমার দত্ত, মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী, ফিজিক্যাল মেডিসিনের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ। এর মধ্যে তিনজন খালেদা জিয়ার নিযুক্ত চিকিৎসক, বাকি দুজন সরকার নিযুক্ত নিরপেক্ষ চিকিৎসক।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া এখন কারাগারে বন্দি। ৫ বছরের দণ্ড নিয়ে তিনি নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে আছেন।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড