• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামিন পেলেন না মির্জা ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর ২০২৩, ১৬:৩০
মির্জা ফখরুল

২৮ অক্টোবর মহাসমাবেশ চলাকালে কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় কারাগারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক আবেদনের প্রেক্ষিতে মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল আতিক বিন কাদের বুধবার শুনানি শেষে মির্জা ফখরুলের জামিন নামঞ্জুর করেছেন আদালত। তার পক্ষে শুনানি করেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, মো. আসাদুজ্জামান, বদরুদ্দোজা বাদল।

শুনানিতে মির্জা ফখরুলের আইনজীবী মাসুম আহমেদ তালুকদার বলেন, ‘তার (ফখরুল) বর্তমান বয়স ৮১ বছর। তিনি হ্নদরোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত। তার হার্টে চারটি ব্লক ধরা পড়েছে। ইতোপূর্বে তিনি বিদেশ থেকে চিকিৎসা নিয়ে এসেছেন। ঘটনার দিন এবং ঘটনার সময় তিনি এই মামলার ঘটনাস্থলে ছিলেন না। মামলার এজাহারে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কী করেছেন, সেই বিষয়ে সুনির্দিষ্টভাবে কোনোকিছু বলা হয়নি। তাকে অযথা হয়রানি করার জন্য মামলায় জড়িত করা হয়েছে। তিনি এ ধরনের কোনো কাজে কোনোভাবেই জড়িত হতে পারেন না।’

অপরদিকে রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর আদালতের প্রধান কৌসুলি আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন বিচারক।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়। পরদিন সকালে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে ডিবি পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড