• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বার কাউন্সিলের ১০ পদে এগিয়ে আ. লীগ, বিএনপি ৪

  আদালত প্রতিবেদক

২৬ মে ২০২২, ১৩:৩১
বার কাউন্সিলের ১০ পদে এগিয়ে আ. লীগ, বিএনপি ৪
বাংলাদেশ বার কাউন্সিলের ব্যানার (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনে বুধবার (২৫ মে) ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার পর রাতে শুরু হয় ভোট গণনা। সারাদেশের সব জেলা বার থেকে এরই মধ্যে ফলাফলও আসতে শুরু করেছে। ভোটের অনানুষ্ঠানিক ফল অনুযায়ী- ১৪ পদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে জয়ের পথে এগিয়ে রয়েছেন ১০ প্রার্থী। আর বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে এখনো এগিয়ে আছেন মোট চারজন।

বার কাউন্সিলের এ নির্বাচনের আনুষ্ঠানিক ফল আগামী রবিবার (২৯ মে) ঘোষণা করা হবে। যদিও নির্বাচনে সাদা প্যানেল বড় জয় পেতে যাচ্ছে বলে এরই মধ্যে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বুধবার সারাদেশের জেলা বারগুলোতে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একযোগে উৎসবমুখর এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দিনভর ভোটগ্রহণ শেষে রাতে শুরু হয় ভোট গণনা।

বার কাউন্সিলের ১৪ পদের মধ্যে যে ১০টিতে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা এগিয়ে রয়েছেন; তার মধ্যে সাধারণ পদ চারটি ও আঞ্চলিক পদ ছয়টি।

সাধারণ পদে সাদা প্যানেল থেকে এগিয়ে থাকা প্রার্থীরা হলেন- মোহাম্মদ এম সাঈদ আহমেদ রাজা, সৈয়দ রেজাউর রহমান, মো. মোখলেসুর রহমান বাদল এবং মো. রবিউল আলম বুদু।

আরও পড়ুন : বাজেটের আগেই বাড়ল সিগারেটের দাম

আর আঞ্চলিক পদে জয়ের পথে থাকা ছয়জন হলেন- মোহাম্মদ জালাল উদ্দিন খান, আব্দুল বাতেন, এ এফ মো. রুহুল আনাম চৌধুরী মিন্টু, একরামুল হক, আনিস উদ্দিন আহমেদ সহীদ এবং আব্দুর রহমান।

অপর দিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সাধারণ পদে এগিয়ে থাকা প্রার্থীরা হলেন- রুহুল কুদ্দুস কাজল, এ এম মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন। এছাড়া আঞ্চলিক পদে এগিয়ে রয়েছেন- এ এস এম বদরুল আনোয়ার (চট্টগ্রাম)।

বার কাউন্সিলের সচিব মো. রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, এবার শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার পর শুরু হয় ভোট গণনা। এবারের নির্বাচনে ৫০ হাজারের অধিক ছিল ভোটারের সংখ্যা। আগামী ২৯ মে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হবে।

আরও পড়ুন : বিএসসির মুনাফা বৃদ্ধি

উল্লেখ্য, তিন বছর পরপর বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। অ্যাটর্নি জেনারেল পদাধিকার বলে এ কাউন্সিলের চেয়ারম্যান হন। আর নির্বাচিত ১৪ সদস্যের মধ্য থেকে একজনকে ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড