• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাজার বিরুদ্ধে আপিলে গেলেন হাজী সেলিম

  আদালত প্রতিবেদক

২৪ মে ২০২২, ১০:০৫
সাজার বিরুদ্ধে আপিলে গেলেন হাজী সেলিম
আদালত ও হাজী মো. সেলিম (ছবি : সংগৃহীত)

দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ড পাওয়া আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মো. সেলিম এরই মধ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অধীনে থেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা ওই মামলায় হাইকোর্টে বহাল থাকা সাজার বিরুদ্ধে এবার আপিল করেছেন এই সংসদ সদস্য। যেখানে ১০ বছরের সাজা থেকে মুক্তি চেয়েছেন তিনি।

সোমবার (২৪ মে) সকালে হাজী সেলিমের আইনজীবী সাঈদ আহমেদ রাজা গণমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আপিল আবেদনে হাজী সেলিমের জামিন চাওয়া হয়েছে।

এর আগে গেল ২২ মে আদালতের নির্দেশে আত্মসমর্পণ করেন আওয়ামী লীগের এ সংসদ সদস্য। সেদিনও জামিন আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করে আসামিকে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন। এরপর হৃদরোগ ও ডায়াবেটিসসহ শারীরিক নানা জটিলতা থাকায় সোমবার (২৩ মে) হাজী সেলিমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করানো হয়।

চলতি বছরের ২৫ এপ্রিল অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় হাজী সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ড বহালের রায় হাইকোর্ট থেকে নিম্ন আদালতে পাঠানো হয়।

আরও পড়ুন : ছয় বিভাগে বৃষ্টির পূর্বাভাস

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সে সময় বলেছিলেন, হাইকোর্টের রায় অনুযায়ী আজ থেকে পরবর্তী ৩০ দিনের মধ্যে হাজী মো. সেলিমকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।

গত ৯ মার্চ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় সাংসদ হাজী মো. সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ড বহাল রেখে রায় প্রকাশ করেছিলেন হাইকোর্ট। রায় প্রদানকারী বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের স্বাক্ষরের পর রায়টি প্রকাশ করা হয়।

গেল বছরের ৯ মার্চ অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাজী মো. সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ডাদেশ বহাল রাখেন হাইকোর্ট। যদিও তিন বছরের দণ্ড থেকে খালাস পান তিনি। রায় ঘোষণার ৩০ দিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।

আরও পড়ুন : উপজেলা প্রতিষ্ঠাতার ১৭ বছরেও হয়নি নারীদের উচ্চ শিক্ষার ব্যবস্থা

উল্লেখ্য, বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের যৌথ হাইকোর্ট বেঞ্চ রায়টি প্রদান করেন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড