• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আত্মসমর্পণ করে কারাগারে সাবেক ওসি প্রদীপের স্ত্রী

  আদালত প্রতিবেদক

২৩ মে ২০২২, ১৪:২০
চুমকি কারণ
প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকি কারণ (ছবি: সংগৃহীত)

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা হত্যা মামলায় ফাঁসির আসামি কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকি কারণ আদালতে আত্মসমর্পণ করেছেন। পরে অবৈধ সম্পদ অর্জনের মামলায় অভিযুক্ত চুমকিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

সোমবার (২৩ মে) দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পলাতক আসামি চুমকি কারণ চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালতে আত্মসমর্পণ করেছেন।

দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, আত্মসমর্পণ করার পর চুমকি কারণ আইনজীবীর মাধ্যমে আদালতে জামিনের আবেদন করেন। আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় চুমকি কারণের সঙ্গে তার স্বামী প্রদীপকেও আসামি করা হয়। এ মামলায় মোট ২৪ জন সাক্ষীর মধ্যে ইতোমধ্যে ২৩ জন সাক্ষ্য দিয়েছেন। সোমবার ২৪ তম সাক্ষীর মাধ্যমে সাক্ষ্যগ্রহণ শেষ হওয়ার কথা আছে। সাক্ষ্যগ্রহণের জন্য এদিন প্রদীপকেও আদালতে হাজির করা হয়।

২০২১ সালের ১৫ ডিসেম্বর দুদকের মামলায় আসামি প্রদীপ এবং তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

২০২০ সালের ২৩ আগস্ট দুদক কর্মকর্তা রিয়াজ উদ্দিন বাদি হয়ে দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন। মামলায় প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে প্রায় ৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। এর মধ্যে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকা ‘ওসি প্রদীপ’ ঘুষ-দুর্নীতির মাধ্যমে অর্জন করেছেন বলে দুদক অভিযোগ করে। আরও ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদের তথ্য বিবরণীতে গোপন করার অভিযোগও আনা হয়।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনায় বিমান বাহিনীর সার্জেন্ট নিহত

প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হয়েছেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এরপর টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশকে সাময়িক বরখাস্ত করা হয়। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় ওই বছরের ৬ আগস্ট থেকে কারাগারে রয়েছেন প্রদীপ কুমার দাশ। ওই মামলায় চলতি বছরের ৩১ জানুয়ারি দেওয়া রায়ে প্রদীপকে ফাঁসির আদেশ দেন আদালত।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড