• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

সাগর-রুনি হত্যা : ৬ বছরে প্রতিবেদন দাখিলের ৬০তম দিন ধার্য    

  অধিকার ডেস্ক    ১৫ অক্টোবর ২০১৮, ১৪:১১

সাগর-রুনি
ছবি : সাগর-রুনি (ফাইল ফটো)

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি নাহার হত্যা মামলার সমাধান হল না সাড়ে ছয় বছরেও। আদালতের ৫৯তম ধার্য তারিখের দিনেও র‍্যাব প্রতিবেদন দাখিল করতে না পারায় আগামী ২৫ নভেম্বর নতুন দিন ধার্য করা হয়েছে।  

সোমবার (১৫ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভুইয়া নতুন এ দিন ধার্য করেন। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি এই হত্যাকাণ্ডের পর সাড়ে ছয় বছরে সিএমএম আদালত এই ৬০তম তারিখ ধার্য করেন।

এর আগে প্রথম মামলাটি তদন্ত করে শেরেবাংলা নগর থানার পুলিশ। তার পর মামলার তদন্তভার ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি) দেওয়া হয়। 

দুই মাসের বেশি সময় ডিবি তদন্তের পর এক পর্যায়ে হাইকোর্টের নির্দেশে মামলার তদন্তভার র‌্যাবকে দেওয়া হয়। কিন্তু এখন পর্যন্ত র‌্যাব এই ঘটনার কোনো কিনারা করতে পারেনি।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি সকালে রাজধানীর পশ্চিম রাজাবাজারে ভাড়া বাসায় মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার হয়। ওইদিন ঘটনাস্থলে এসে ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতার করার কথা বলেছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। ওই ৪৮ ঘণ্টা এখন সাড়ে ছয় বছরে পরিণত হলেও ফলাফল শূন্য।

মামলাটিতে নিহত রুনির কথিত বন্ধু তানভীর রহমান, বাড়ির সিকিউরিটি গার্ড এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুন, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ গ্রেফতার হয়েছেন। আসামিদের মধ্যে তানভীর জামিনে আছেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড