• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ সম্পদ অর্জন: সিনহার বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

  আদালত প্রতিবেদক

২৭ জানুয়ারি ২০২২, ১৬:৫২
এস কে সিনহা
এস কে সিনহা (ফাইল ফটো)

ক্ষমতার প্রভাব খাটিয়ে অবৈধভাবে সম্পদ অর্জন এবং প্লট বরাদ্দ নেওয়ার অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৩ এপ্রিল ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম এই তারিখ ঠিক করেন।

মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল বৃহস্পতিবার। কিন্তু দুদক প্রতিবেদন দাখিল করতে পারেননি। ফলে নতুন তারিখ ধার্য করেন আদালত।

এর আগে গত বছরের ১০ অক্টোবর দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ে ৭ কোটি ১৪ লাখ ৫ হাজার ৮৬৫ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের অভিযোগ এনে (ঢাকা-১) মামলাটি করেন।

মামলার বিবরণে উল্লেক করা হয়, ক্ষমতার প্রভাব খাটিয়ে এস কে সিনহা ভাইয়ের নামে অবৈধভাবে বরাদ্দ নেওয়া প্লটটি পূর্বাচল থেকে উত্তরার ৪ নম্বর সেক্টরের ৬ নম্বর সড়কে (বাড়ি নম্বর ১/এ) স্থানান্তর করেন। পরবর্তী সময়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) থেকে অনুমোদনও করান। বরাদ্দ পাওয়ার পর সিনহা প্লটটি তার আত্মীয় জনৈক শঙ্খজিৎ সিংহকে পাওয়ার অব অ্যাটর্নি নিয়োগ করেন।

আর প্লটের সম্পূর্ণ অর্থ (৭৫ লাখ টাকা) নিজেই পরিশোধ করেন। পরে ওই প্লটে ৯ তলা ভবন নির্মাণ করেন তিনি।

আরও পড়ুন: ঢাকা বিশ্বের সবচেয়ে দূষিত শহর: মেয়র তাপস

মামলার এজাহারে বলা হয়, এস কে সিনহা ক্ষমতার অপব্যবহার করে ভাই ও নিজের আত্মীয়ের নামে-বেনামে সম্পদ অর্জন করেছেন, যার কোনো বৈধ উৎস নেই। এগুলো তার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড